দেশের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে: কাদের সিদ্দিকী

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২২, ০৮:২৪ পিএম | আপডেট: ১৭ নভেম্বর ২০২২, ০৮:৪৯ পিএম

বক্তব্য রাখছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। ছবি: টাঙ্গাইল প্রতিনিধি

বক্তব্য রাখছেন কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী। ছবি: টাঙ্গাইল প্রতিনিধি

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যদি ভালো না হয়। ৫৪ ও ৭০ এর মতো না হলেও দেশের জন্য ভয়াবহ পরিণতি অপেক্ষা করছে। 

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ১০ টায় মওলানা ভাসানীর ৪৬তম শাহাদাত বার্ষিকীতে টাঙ্গাইল শহরের সন্তোষে তার মাজারে ফুল দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, মওলানা ভাসানীর মতো মানুষ এই অঞ্চলে আর জন্মাবে কিনা জানি না। সারা জীবন তিনি মানুষের জন্য কাজ করেছেন। একজন অসহায় এতিমের মতো তিনি টাঙ্গাইলে এসেছিলেন। ছেলে বয়সেই তার বাবা মা হারিয়েছিলেন। নাসির উদ্দিন বাগদারির কাছে কিছু সময় থেকে বড় হয়েছেন। আমি খুব সম্ভবত মহাসম্মেলনে, ৫৭ সালে টাঙ্গাইল থেকে দৌড়ে সন্তোষে এসেছি, আবার গিয়েছি। 

তিনি বলেন, ভাসানীসহ যারাই দেশের মানুষের জন্য কাজ করেছে, তাদের কারোরোই যথাযথ মর্যাদা হয়নি। ভাসানীর কবরের পাশে যে মসজিদ আছে, সেটি বাংলাদেশের মধ্যে অবহেলিত, অনাদৃত মসজিদ। সব কিছু কেমন যেন খাপছাড়া খাপছাড়া ভাব। আমরা যে চিন্তা নিয়ে, যে ভালোবাসা নিয়ে স্বাধীনতা অর্জন করেছিলাম আজকে তার কিছুই নাই। 

কাদের সিদ্দিকী বলেন, কাগমারি থেকে ভাসানীর মাজার পর্যন্ত আসলাম রাস্তায় তেমন কেউ নেই। মনে হচ্ছিলো দেশটা কেমন ঘুরে গেলো। মানুষের অন্তরে যদি শ্রদ্ধা ভালোবাসা থাকতো তাহলে ভাসানীর এখানে দেহ ত্যাগ করা সার্থক হতো। মানুষকে সম্মান করতে হবে, প্রবীণদের সম্মান করা শিখতে হবে। 

এসময় তার সাথে ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীরপ্রতীক প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh