ধর্মঘটের মধ্যেই সিলেট সমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা

সিলেট প্রতিনিধি

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ১০:২৬ এএম

সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা। ছবি: সংগৃহীত

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে অন্যান্য বিভাগের মতো প্রায় একই ইস্যুতে সিলেট বিভাগের চার জেলাতেই পরিবহন ধর্মঘট আহ্বান করেছে পরিবহন মালিক সমিতি। আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকেই বিভাগে পরিবহন ধর্মঘট চলছে। দাবি আদায়ে বিভিন্ন সংগঠন ধর্মঘট ডাক দেওয়ায় ধর্মঘটের আওতায় চলে এসেছে সব ধরনের পরিবহন। তবে এর মধ্যেই সমাবেশে যোগ দিতে বিএনপির নেতাকর্মী আসতে শুরু করেছেন।

জানা গেছে, আজ শুক্রবার সকাল থেকে মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জে পরিবহন ধর্মঘট শুরুর পূর্ব ঘোষণা জানার পর গতকাল বৃহস্পতিবার (১৭ নভেম্বর) থেকেই সিলেটে আসতে শুরু করছেন বিএনপি নেতাকর্মীরা। 

দলের নেতারা বলেছেন, উদ্দেশ্যপ্রণোদিত ধর্মঘট ও বাধা উপেক্ষা করেই সমাবেশে যোগ দেবে সাধারণ মানুষ। 

বৃহস্পতিবার রাতে সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে দেখা গেছে কয়েক হাজার নেতাকর্মী অবস্থান নিয়েছেন। রাত ৯টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজারো নেতাকর্মী অবস্থান করছেন। সিলেট বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা ও থানা পর্যায়ের নেতাকর্মীরা সমাবেশ সফল করতে দুইদিন আগে চলে এসেছেন।

হবিগঞ্জ থেকে আসা বিএনপির এক কর্মী জানান, আমাদের জেলায় আগামীকাল থেকে দুদিনের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। তাই ধর্মঘটের আগেই সমাবেশে চলে এসেছি।

মাঠে অবস্থান নেওয়া নেতাকর্মীরা বলছেন, ধর্মঘটের বিষয়টি মাথায় রেখেই তারা আগেভাগে সমাবেশস্থলে এসেছেন। শুক্রবার সারাদিন ও রাতেও আশপাশের জেলাগুলো থেকে বহু লোক আসবে। অনেকে শনিবার হেঁটেও সমাবেশস্থলে পৌঁছাবে।

এদিকে সমাবেশে আগত নেতাকর্মীরা মাঠে বিভিন্ন অঞ্চল ও অঙ্গসংগঠনগুলোর নেতাকর্মীদের জন্য পৃথক ক্যাম্প করা হয়েছে। এসব ক্যাম্পেই তারা অবস্থান নিয়েছেন। নিজ নিজ প্যান্ডেলেই করা হয়েছে থাকা ও খাওয়ার ব্যবস্থা। 

এছাড়া মাঠের মঞ্চের দিক ছাড়া বাকি তিন দিকেই শামিয়ানা টানিয়ে জেলা-উপজেলাভিত্তিক বড় বড় ক্যাম্প তৈরি করা হয়েছে। রাতে প্যান্ডেলগুলোর সামনে করা হয় রান্নার আয়োজন। মঞ্চের ডানপাশেই পর্দা দিয়ে নির্মাণ করা হয়েছে ছোট ছোট ঘর। ঘরের উপরে ব্যানারে লেখা রয়েছে ‘ক্যাম্প’।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh