বিএনপি সুন্দরভাবে সমাবেশ করতে পারে, সেই ব্যবস্থা সরকার করছে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ০৪:৫৬ পিএম

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। সংগৃহীত ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। সংগৃহীত ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যেন সুন্দরভাবে সমাবেশ করতে পারে, সেই ব্যবস্থাই সরকার সব সময় নিয়েছে।

শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত হয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় হাছান মাহমুদ এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির উসকানিমূলক বক্তব্যের পরও দলের নেতাকর্মীদের সংযত আচরণ করার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু তারা যদি ঢাকা শহর কিংবা যেকোনো জায়গায় বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, তাহলে জনগণই তাদের প্রতিহত করবে।

তিনি বলেন, আমরা বিএনপিকে দমন করার নীতি অবলম্বন করিনি। বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন আমাদের কোনো সমাবেশ করতে দেওয়া হতো না। আমাদের দলীয় কার্যালয়ের সামনে কাঁটাতারের বেড়া দেওয়া থাকত। সেই বেড়ার বাহিরে আমরা যেতে পারতাম না।

হাছান মাহমুদ আরও বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট আমাদের সমাবেশে গ্রেনেড হামলা বিএনপি সরকারের পৃষ্ঠপোষকতায় হয়েছিল। শেখ হেলাল উদ্দিনের জনসভায় হামলা চালিয়ে বেশ কয়েকজন মানুষকে হত্যা করা হয়েছিল। এছাড়া আহসানউল্লাহ মাস্টারের জনসভায়, সুরঞ্জিত সেনগুপ্তের জনসভাসহ আমাদের একাধিক সভা-সমাবেশের ওপর বারবার তারা হামলা করেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh