রাহুল গান্ধীকে হত্যার হুমকি দিয়ে চিঠি

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২২, ১১:৫২ পিএম | আপডেট: ১৮ নভেম্বর ২০২২, ১১:৫৯ পিএম

রাহুল গান্ধী। সংগৃহীত ছবি

রাহুল গান্ধী। সংগৃহীত ছবি

বোমা মেরে রাহুল গান্ধীকে হত্যার হুমকি দিয়ে চিঠি দেওয়া হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বিজেপি শাসিত মধ্যপ্রদেশের ইন্দোরের জুনি থানার অন্তর্গত এক মিষ্টির দোকানের সামনে কে বা কারা এমন হুমকি দেওয়া একটি চিঠি ফেলে গেছে। খবর দ্য ইকোনমিক টাইমস

এ ঘটনার পর স্থানীয় পুলিশ তদন্ত শুরু করেছে। তারা ওই অঞ্চলের সব সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে। বিভিন্ন প্রচারমাধ্যম গুরুত্ব দিয়ে এই খবর প্রচার করেছে।

ভারত জোড়ো আন্দোলনে আগামী ২০ নভেম্বর মধ্যপ্রদেশে প্রবেশ করবে রাহুল গান্ধীর কর্মীরা। ২১ ও ২২ নভেম্বর যাত্রা বিরতি করবে। ওই সময়ে রাহুল গুজরাটে যাবেন নির্বাচনী প্রচারে অংশ নিতে। সংবাদমাধ্যমের খবর, ২৪ নভেম্বর রাহুলসহ সব যাত্রীর রাত কাটানোর কথা ইন্দোরের খালসা স্টেডিয়ামে। তার আগে এই হুমকি দেওয়া চিঠি।

এদিকে চিঠি পাঠানোর ঘটনায় বেনামি ব্যক্তিদের বিরুদ্ধে এক মামলা করা হয়েছে। কেউ ধরা পড়লে জাতীয় নিরাপত্তা আইনের আওতায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

ভারত জোড়ো যাত্রায় প্রতিদিন বহু অরাজনৈতিক মানুষ যোগ দিচ্ছেন। বৃহস্পতিবার যোগ দিয়েছিলেন সুচিত্রা সেনের নাতনি অভিনেত্রী রিয়া সেন। ওই দিনই যাত্রায় যোগ দেন ৯৩ বছরের বৃদ্ধা লীলাবাঈ চিতালে, যিনি গান্ধীজির ডাকে ১৯৪২ সালে ভারত ছোড়ো আন্দোলনে যোগ দিয়েছিলেন। কংগ্রেস মুখপাত্র জয়রাম রমেশ সেই ছবি দিয়ে টুইটারে লেখেন, ‘লীলাবাঈ চান, এই যাত্রা সংবিধান রক্ষা করুক।’


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh