ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণ মামলা

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২২, ০৬:৫২ পিএম | আপডেট: ২৬ নভেম্বর ২০২২, ১২:০৭ এএম

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে  ধর্ষণের মামলা হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নিউইয়র্কের একটি আদালতে মামলাটি দায়ের করেন মার্কিন লেখিকা ই জঁ ক্যারল।

যৌন নিপীড়নের অভিযোগের সময়ের সীমাবদ্ধতা কাটাতে নতুন আইন ‘অ্যাডাল্ট সারভাইভারস অ্যাক্ট’ কার্যকর হওয়ার পর পরই মামলাটি দায়ের করেন তিনি।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, সীমাবদ্ধতা সংক্রান্ত সংবিধি অনুযায়ী, একটি নির্দিষ্ট সময়ের মধ্যে কোনো বিষয়ে অভিযোগ করা না হলে তার কার্যকারিতা হারিয়ে যায়। যৌন নিপীড়ন ঘটনার ক্ষেত্রে সেই সীমাবদ্ধতা দূর করতেই নতুন এ আইন।

ই জঁ ক্যারল আমেরিকার একটি পত্রিকার সম্পাদকীয় পাতায় নিয়মিত লিখতেন। সাম্প্রতিক এক বইতে তিনি লেখেন, ‌‘১৯৯০ সালে নিউইয়র্কে একটি ডিপার্টমেন্টাল স্টোরে নারীদের ড্রেসিংরুমে তাকে ধর্ষণ করেন তৎকালীন শিল্পপতি ট্রাম্প।’

তবে এই অভিযোগ বরাবরই অস্বীকার করে আসছেন রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প। লেখিকার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা দাবি করে মানহানির মামলাও করেছেন তিনি।

উল্লেখ্য, আদালতে ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ সত্য প্রমাণ হলে আগামীতে প্রেসিডেন্ট নিবার্চনে তার প্রার্থী হওয়ার পথ কঠিন হয়ে দাঁড়াবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh