প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল-ক্যামেরুন

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২২, ০২:০১ এএম

প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল-ক্যামেরুন। সংগৃহীত ছবি

প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল-ক্যামেরুন। সংগৃহীত ছবি

চলতি কাতার বিশ্বকাপে ইতোমধ্যেই নকআউট পর্ব নিশ্চিত করেছে টুর্নামেন্টের হট ফেভারিট ব্রাজিল। 'জি' গ্রুপের চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আফ্রিকার দেশ ক্যামেরুনের বিপক্ষে মাঠে নেমেই একের পর এক আক্রমণ করেছে রেকর্ড পাঁচবারের বিশ্বসেরা দল ব্রাজিল। তবুও ব্রাজিলকে প্রথমার্ধে গোল করতে দিলো না ক্যামেরুন। ফলে গোলশূন্য থেকে বিরতিতে গেছে দুই দল।

লুসাইল স্টেডিয়ামে শুক্রবার (২ ডিসেম্বর) শুরুতেই আক্রমণে উঠে ব্রাজিল। অ্যান্টোনির দ্রুতগতির দৌড় শেষে বল পাস দেন রদ্রিগোকে। রদ্রিগোর কাছ থেকে বল নিয়ে ফ্রেড গোল অভিমুখে শট নেন। কিন্তু তার শট বাধা পায় ক্যামেরুনের রক্ষণভাগে। ১৪ মিনিটে প্রথম অন টার্গেটে শট নিতে সক্ষম ব্রাজিল। ফ্রেডের উড়িয়ে মারা বলে মার্টিনেল্লি হেড দিলে তা হাতের ছোয়ায় ভাসিয়ে দেন ক্যামেরুন গোলরক্ষক ডেভিস ইপাসি।

ক্যামেরুন জোরেশোরে আক্রমণ শানায় ম্যাচের ২০ মিনিটে। বল নিয়ে মুহূর্তের মধ্যে ব্রাজিলের ডি বক্স অভিমুখে চলে যান ক্যামেরুনের অন্যতম সেরা তারকা চুপো মটিং। কিন্তু তার কাছ থেকে বল কেড়ে নিয়ে ব্রাজিলকে বিপদমুক্ত করেন এডার মিলিতাও। চার মিনিট পর গোল পেয়েই যেতে পারত ব্রাজিল কিন্তু মার্টিনেল্লির ব্যর্থতায় আবারও বেঁচে যায় ক্যামেরুন।

মুহূর্তের মধ্যে আবারও সুযোগ এসেছিল মার্টিনেল্লি সামনে। কিন্তু তার সামনে থেকে ঈগলের মতো বল ক্লিয়ার করে ক্যামেরুনকে বাঁচান রক্ষণভাগের এক খেলোয়াড়। ৩১ মিনিটে বল নিয়ে একা আক্রমণে উঠেছিলেন রদ্রিগো। কিন্তু ডি বক্সের একটু আগে তাকে ফেলে দিয়ে ক্যামেরুনকে আরও একবার বিপদমুক্ত করেন কলিন্স ফাই।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh