টিসিবি পণ্য মজুদের দায়ে ব্যবসায়ীর জেল

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২২, ০৩:৫৭ পিএম

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দণ্ডপ্রাপ্ত ব্যক্তি। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দণ্ডপ্রাপ্ত ব্যক্তি। ছবি: রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি শহরের কাঁঠালতলী এলাকায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য অবৈধভাবে মজুদ ও বিক্রির দায়ে এক দোকানিকে ২৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দিয়েছেন। অভিযানে জেলা প্রশাসনের পেশকার মো. নজরুল ইসলাম, স্থানীয় কাউন্সিলর জামাল উদ্দিনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান সূত্রে জানা গিয়েছে, জেলা শহরের কাঁঠালতলী মসজিদ এলাকার মেসার্স হাসান ট্রেডার্সের মালিক মো. বশির আহমেদ (৫০) অবৈধভাবে টিসিবি পণ্য মজুদ ও বিক্রয় করে আসছিলেন। অভিযানে গিয়ে ভ্রাম্যমাণ আদালত হাসান ট্রেডার্সের স্টোররুম থেকে ১৮০ লিটার সয়াবিন তেল ও ৮৬ কেজি মসুর ডাল জব্দ করে। পরে জব্দকৃত মালামাল জেলা প্রশাসনের হেফাজতে নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বশির আহমেদ নামে এক অসাধু ব্যবসায়ী ২৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। বাজার মনিটরিং এর পাশাপাশি আমাদের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

তবে অসাধু ব্যবসায়ী কীভাবে টিসিবি পণ্য সংগ্রহ করেছে এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh