সাকিব-মিরাজের প্রতিরোধে আশা বেঁচে রইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২, ০৭:৪৩ পিএম

আগামীকাল রবিবার জয়ের লক্ষ্যে ম্যাচের শেষদিন মাঠে নামবেন সাকিব আল হাসান। ছবি: বিসিবি

আগামীকাল রবিবার জয়ের লক্ষ্যে ম্যাচের শেষদিন মাঠে নামবেন সাকিব আল হাসান। ছবি: বিসিবি

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে আজ শনিবার (১৭ ডিসেম্বর) মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান যেভাবে ব্যাট করছিলেন, তাতে অনেকের মনেই আশা জেগেছিল- আজ বিশ্বরেকর্ড হয়েই যাবে। তবে সময়ের সাথে সাথে বদলে যায় দৃশ্যপট। দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে দিনশেষে সেই ক্রিকেটপ্রেমীদের আশাটাই যেন ম্লান হয়ে যায়। তবে সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের প্রতিরোধে আরেকটু আশা জিয়িয়ে রয়েছে টাইগারদের।

আজ ছয় উইকেট হারিয়ে ২৭২ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ। জয়ের জন্য আগামীকাল পঞ্চম দিনে আরো ২৪১ রান প্রয়োজন টাইগারদের।

আজ বিনা উইকেটে ৪২ রান নিয়ে দিন শুরু করেছিল বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসান গড়েন ১২৪ রানের ওপেনিং জুটি। ১৫৬ বলে ৬৭ রান করা শান্ত আউট হলে জুটি ভাঙে। 

অন্যদিকে অভিষেক টেস্টে সেঞ্চুরি তুলে নেন জাকির হাসান। ২২৪ বলে ১৩ চার ১ ছক্কায় ১০০ রানেই থামে তার ইনিংস। এরপর আর কেউ দায়িত্ব নিতে পারেননি। ইয়াসির আলী (৫), লিটন দাস (১৯), মুশফিকুর রহিম (২৩), নুরুল হাসান (৩) রানে আউট হলে ২৩৮ রানে ৬ উইকেট হারায় বাংলাদেশ।

দিনশেষে ৪০ রানে অপরাজিত আছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং ৯ রান নিয়ে আছেন মেহেদি মিরাজ। 

২৭ ওভারে ৫০ রানে ৩ উইকেট নিয়েছেন আকসার প্যাটেল। ঘরের মাঠে এখন পর্যন্ত রান তাড়া করে জেতা একমাত্র ম্যাচে বাংলাদেশের সামনে টার্গেট ছিল ১০১ রানের। সেটাও ২০১৪ সালে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে। তবে চট্টগ্রামে সাম্প্রতিক সময়েই বড় স্কোর তাড়া করে জেতার রেকর্ড আছে টাইগারদের। বাকি উত্তর সময় বলে দেবে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh