বিশ্বজুড়ে করোনা: ২৪ ঘণ্টায় দেড় হাজারের বেশি মৃত্যু

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২২, ০৮:৩৯ এএম

করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ। ছবি: সংগৃহীত

করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ। ছবি: সংগৃহীত

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো এক হাজার ৫২৮ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দেড় শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৬ লাখ ৭১ হাজার ৭৭৮ জনে।

এদিকে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩ লাখ ১০ হাজার ৯৫০ জন। আগের দিনের তুলনায় শনাক্তের সংখ্যা কমেছে প্রায় ৮০ হাজার। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার ৯২৮ জনে।

আজ সোমবার (১৯ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস এসব তথ্য জানিয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১ লাখ ৩৬ হাজার ২৩২ জন। এছাড়া মারা গেছেন ২৬৪ জন।

মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট ২ কোটি ৭১ লাখ ১৬ হাজার ৪৭৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ৫৩ হাজার ৩১৯ জনের মৃত্যু হয়েছে।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৪ জন।

নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১১ হাজার ৭১৬ জন। মহামারির শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৫৯ লাখ ১৪ হাজার ১৪১ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৯১ হাজার ৮৫৪ জনের।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh