পঞ্চম মেধাতালিকায় ভর্তির পরেও ইবিতে ৮৪৬ আসন শূন্য

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২, ০৬:৩১ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে পঞ্চম মেধাতালিকার ভর্তি শেষে ৮৪৬ আসন শূন্য রয়েছে। এসব আসনে শিক্ষার্থী ভর্তির জন্য ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল থেকে বিষয়টি জানা যায়।

জানা যায়, পঞ্চম মেধা তালিকায় ‘এ’ (বিজ্ঞান) ইউনিটে ৫১৩, ‘বি’ (মানবিক) ইউনিটে ২২৪ ও ‘সি’ (বাণিজ্য) ইউনিটে ১০৯টি আসন খালি রয়েছে। এসব আসন পূরণের লক্ষ্যে ষষ্ঠ মেধাতালিকা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

সূত্র মতে, ষষ্ঠ মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ২২ ডিসেম্বর সন্ধ্যা ৬টার বিশ্ববিদ্যালয়ে এসে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের নম্বরপত্র জমা দিয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এ তালিকায় স্থানপ্রাপ্তরা বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন করতে পারলেও সপ্তম তালিকা থেকে তা সম্পূর্ণরূপে বন্ধ হবে। তবে ভর্তি হওয়া শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে বিভাগ মাইগ্রেশন চলমান থাকবে।

এ বিষয়ে আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া বলেন, গুচ্ছের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী সপ্তম তালিকা থেকে বিশ্ববিদ্যালয় মাইগ্রেশন বন্ধ করা হয়েছে। তবে বিষয়টি বিতর্কের জন্ম দিয়েছে। আপাতত নির্দেশনা অনুযায়ী ভর্তি কার্যক্রম চলবে। তবে গুচ্ছের মিটিংয়ে বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh