‘প্রতিবন্ধী শিশুরা বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মুখ উজ্জ্বল করেছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২২, ১০:৩০ পিএম

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। ছবি: সংগৃহীত

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু। ছবি: সংগৃহীত

বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপের ফলে প্রতিবন্ধীত্বকে জয় করে আমাদের বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা ক্রীড়ায় নৈপুণ্য প্রদর্শন করে বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মুখ উজ্জ্বল করেছে বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু।

আজ রবিবার (২৫ ডিসেম্বর) রাজধানীর সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে সুইড বাংলাদেশের প্রতিবন্ধী ক্রীড়াবিদদের অংশগ্রহণে জাতীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধী বিদ্যালয়ে সরকারি সুবিধা বাড়ানো হচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারিভাবে প্রতিবন্ধী বিদ্যালয় স্থাপন করায় শিক্ষার্থীদের পড়াশোনার সুযোগ বেড়েছে।

সুইড বাংলাদেশের সভাপতি ফরিদ আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা গিনি ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিবন্ধীত্বকে এখন আর অভিশাপ মনে করা হয় না। সরকার প্রদত্ত বিভিন্ন সুযোগ সুবিধার ফলে প্রতিবন্ধীরা স্বাভাবিক মানুষের মত জীবন যাপন করছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের জন্য কাজ শুরু করেন। যারা বিভিন্ন সময়ে দেশ পরিচালনা করেছে তারা প্রতিবন্ধীর জন্য কিছু করেননি। বর্তমান সরকারের নানামুখী পদক্ষেপের ফলে বিশেষ চাহিদাসম্পন্ন মানুষেরা স্বাভাবিক মানুষের মত জীবন যাপন করছেন। বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরা ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে  বৈশ্বিক পরিমণ্ডলে দেশের মুখ উজ্জ্বল করেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh