‘ফখরুল-আব্বাসের জামিন আবেদন প্রত্যাখ্যান অযৌক্তিক’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২২, ০২:৫৮ পিএম | আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২, ০৩:০১ পিএম

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। ছবি: সংগৃহীত

বার বার জামিনের আবেদনের পরও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য মির্জা আব্বাসের জামিন না মেলায় ক্ষোভ প্রকাশ করেছে বিএনপি। দলটির পক্ষ থেকে তাদের জামিন আবেদন প্রত্যাখ্যানের বিষয়টিকে ‘অযৌক্তিক’ হিসেবে দাবি করা হয়েছে।

গতকাল সোমবার (২৬ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকে এসব মন্তব্য করেন দলটির জ্যেষ্ঠ নেতারা। 

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে রাজধানীর গুলশানে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে দলের অবস্থান তুলে ধরেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

ওই বৈঠকে বলা হয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির অন্যতম সদস্য মির্জা আব্বাসসহ জাতীয় নেতা এবং দল ও অঙ্গ দলের বিভিন্ন পর্যায়ের শত শত নেতাকর্মীকে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বিনা অপরাধে গ্রেপ্তার করা, বার বার তাদের জামিনের আবেদন প্রত্যাখ্যান করা অযৌক্তিক। কারাগারে তাদের প্রাপ্য মর্যাদা ও সুবিধা না দেওয়ায় তীব্র ক্ষোভ, প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানায় স্থায়ী কমিটি।

লিখিত বক্তব্যে নজরুল ইসলাম উল্লেখ করেন, ‘দলকে নেতাশূন্য করার হীন চক্রান্তের অংশ হিসেবে দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর বিরুদ্ধে হয়রানিমূলক ও ভিত্তিহীন মামলা দায়ের করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh