মেট্রোরেল স্টেশনে দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১০:১৫ এএম | আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২, ১০:২৭ এএম

আগারগাঁও স্টেশনের গেইটে বিশাল লাইন। ছবি: সংগৃহীত

আগারগাঁও স্টেশনের গেইটে বিশাল লাইন। ছবি: সংগৃহীত

মেট্রোরেলে ভ্রমণ করে ইতিহাসের সাক্ষী হতে ভোর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মানুষ আগারগাঁও মেট্রোরেল স্টেশনে জড়ো হয়েছেন। তবে সিডিউল অনুযায়ী মেট্রোরেল সকাল ৮টায় ছাড়ার কথা থাকলেও তা ছাড়ে সকাল সাড়ে ৮টায়।

এদিকে মেট্রোরেলে উঠতে আগারগাঁও স্টেশনের গেইটে বিশাল লাইন তৈরি হলেও কর্তব্যরত ব্যক্তিরা বলছেন, প্রাথমিকভাবে ৭৫ জনকে তোলা হবে মেট্রোরেলে।

মেট্রোরেলের প্রকল্প পরিচালক এম এন সিদ্দিক জানিয়েছিলেন, সকাল ৮টা থেকে মেট্রোরেল ছেড়ে দুপুর ১২টা পর্যন্ত চলবে।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে দ্রুতগতির যানবাহন ব্যবস্থার মেট্রোরেল যুগে প্রবেশ করে বাংলাদেশ।

মেট্রোরেল উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ভ্রমণ করেন। এ সময় তার সাথে ছিলেন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা।

এদিকে ডিজিটাল বাংলাদেশের অংশ হতে পেরে দারুণ আনন্দিত বলে জানিয়েছেন মেট্রোরেলের চালক মরিয়ম আফিজা। মেট্রোরেলে প্রধানমন্ত্রীকে নিয়ে উত্তরা থেকে আগারগাঁও পৌঁছানোর পর এক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক জানান, ২৯ তারিখ থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বোচ্চ চার ঘণ্টা মেট্রোরেল চালানো হবে। প্রথমদিকে কোনো স্টেশনে ট্রেন দাঁড়াবে না। উত্তরা থেকে একটি ট্রেন, আরেকটি ট্রেন আগারগাঁও স্টেশন থেকে যাত্রা শুরু করবে। উভয়দিকে ট্রেনগুলো প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh