দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ১১:১৮ এএম | আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২, ০১:৪১ পিএম

শৈত্য প্রবাহের কারণে প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছে না। ছবি: চুয়াডাঙ্গা প্রতিনিধি

শৈত্য প্রবাহের কারণে প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছে না। ছবি: চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ জেলার সর্বত্র শৈত্য প্রবাহের সাথে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। 

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বাতাসের আর্দ্রতা ৯৪ শতাংশ। 

এর আগে এদিন  সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিলো। ওই সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। গত ৩দিন থেকে এ জেলায় ক্রমাগত তাপমাত্রা কমতে থাকে।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক জাহিদুল হক জানান, এ জেলায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। কয়েকদিন আগে থেকেই চুয়াডাঙ্গায় ধীরে ধীরে তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। শৈত্য প্রবাহের কারণে সাথে প্রচণ্ড শীত অনুভূত হচ্ছে। এ আবহাওয়া কয়েক দিন অব্যাহত থাকবে বলে তিনি জানান।

শৈত্য প্রবাহের কারণে চুয়াডাঙ্গার সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলায় হতদরিদ্র মানুষ শীতে নিদারুণ কষ্টে দিন কাটাচ্ছে। প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছে না। দিনমজুর কাজ পাচ্ছেন না। কাজের সন্ধানে এসে তারা অপেক্ষার পালা শেষ করে বাড়ি ফিরে যাচ্ছেন। হঠাৎ করে শীতের প্রকোপে বেশ সমস্যায় দিন কাটাচ্ছে এ জেলার মানুষ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh