ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ৫ জনকে জরিমানা

শরীয়তপুর প্রতিনিধি

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২২, ০৮:৫০ পিএম

ভোটারদের দীর্ঘ সারি। ছবি: প্রতিবেদক

ভোটারদের দীর্ঘ সারি। ছবি: প্রতিবেদক

শরীয়তপুরের জাজিরা উপজেলার মূলনা ইউনিয়ন পরিষদে নির্বাচনে ভোটগ্রহণ শেষ। আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এই নির্বাচনে ভোটগ্রহণ করা হয়েছে। নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পাঁচ জনকে জরিমানা করা হয়েছে।

সূত্র জানায়, মূলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের কারণে অভিযুক্তদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে জরিমানার পর তাদেরকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে। দুপুরে নির্বাচনী এলাকায় শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী মাজিস্ট্রেট মো. বাসিত সাত্তার এ জরিমানা করেন।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ বিধিমালা যারা প্রতিপালন করেননি তাদের আইনের আওতায় আনা হয়েছে। তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, নির্বাচনে ভোট সুষ্ঠু করতে আনসার, পুলিশ, র‍্যাব, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কেন্দ্রে কেন্দ্রে ঝটিকা সফর করেছেন। তবে ইভিএমে ভোটগ্রহণের কারণে ভোটের গতি ছিল ধীর। তাছাড়া বয়স্কদের অনেকের ফিঙ্গার প্রিন্ট মেলায় সমস্যা দেখা দেয়। যাদের ফিঙ্গার প্রিন্ট প্রথম দফায় মেলেনি তাদের ভোট বিকেল ৩টার পর পুনরায় নেওয়া হয়।

জাজিরা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মিজানুর রহমান জানান, মূলনা ইউনিয়নে পাঁচজন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আর ৯টি ওয়ার্ডে ৩৬ জন সাধারণ সদস্য এবং ৯ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ইউনিয়নটিতে ১১ হাজার ৮৯৩ ভোটার রয়েছেন। এর মধ্যে ছয় হাজার ৩৭৭ জন পুরুষ ও পাঁচ হাজার ৫১৬ জন নারী।

অন্যদিকে, ডামুড্যা উপজেলার পূর্ব ডামুড্যার একটি ওয়ার্ডে চলছে সাধারণ সদস্যদের উপ-নির্বাচনের ভোটগ্রহণ।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) রাশেল মনির বলেন, ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh