অনুমতি না পেলেও গণমিছিলের প্রস্তুতি জামায়াতের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৯:৫৮ এএম

জামায়াতে ইসলামীর লোগো।

জামায়াতে ইসলামীর লোগো।

রাজধানীতে গণমিছিল করার অনুমতি পায়নি জামায়াতে ইসলামী। গতকাল বৃহস্পতিবার দলটির তিনজন প্রতিনিধি কর্মসূচি পালনের অনুমতি চেয়ে ফের ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কার্যালয়ে গিয়ে আবেদন করেন। কিন্তু রাত ১১টা পর্যন্ত অনুমতি মেলেনি। 

তবে রাতে দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান বিবৃতিতে জানিয়েছেন, পূর্ব ঘোষণা অনুযায়ী গণমিছিল হবে।

১০ দফা কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় রাজধানীর পল্টনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে গণমিছিল করতে চায় মহানগর দক্ষিণ জামায়াত। শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে গণমিছিল করতে অনুমতি এবং সার্বিক সহযোগিতা চেয়ে গত রবিবার ডিএমপি কমিশনার বরাবর ই-মেইলে আবেদন করেন দক্ষিণের অফিস সেক্রেটারি মোকাররম হোসাইন খান।

ডিএমপির মুখপাত্র মো. ফারুক বলেছেন, বিএনপি ও সমমনা দলগুলোকে মিছিল করার অনুমতি দেওয়া হয়েছে। জামায়াতকে এখনো অনুমতি দেওয়া হয়নি। অনুমতি দেওয়া হবে কিনা- প্রশ্নের জবাব মেলেনি ডিএমপির পক্ষ থেকে।

জামায়াতের আবেদন নিয়ে গতকাল সুপ্রিম কোর্ট বারের সাবেক সহকারী সেক্রেটারি সাইফুর রহমানের নেতৃত্বে সাবেক সিনিয়র সহসভাপতি ড. গোলাম রহমান ভূঁইয়া ও জালাল উদ্দিন ডিএমপি কার্যালয়ে যান।

অনুমতি না পেলেও জামায়াতের বিবৃতিতে বলা হয়েছে, রাজনৈতিক সহনশীলতা ও সহাবস্থানের সংস্কৃতি প্রতিষ্ঠায় গত ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিলের দিনে গণমিছিল করেনি জামায়াত। ৩০ ডিসেম্বর ঢাকায় শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে গণমিছিল হবে। কর্মসূচিতে সহযোগিতা দিতে পুলিশের প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh