আ.লীগ সরকার দেশের ইতিহাসকে কলঙ্কিত করেছে: সাকি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০২:১১ পিএম

বক্তব্য রাখছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। ছবি: সংগৃহীত

বক্তব্য রাখছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। ছবি: সংগৃহীত

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, দেশের মানুষের ভোটের অধিকার হরণের মাধ্যমে আওয়ামী লীগ সরকার দেশের ইতিহাসকে কলঙ্কিত করেছে। আওয়ামী লীগ ভোট ছাড়া ক্ষমতায় আছে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে পিটিয়ে, গুম করে, মামলা-হামলা করে তারা ক্ষমতায় আছে।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় গণতন্ত্র মঞ্চের কর্মসূচি শুরু হয়। পরে গণমিছিল করবে এই জোট। এটি মৎস্য ভবন মোড়ে গিয়ে শেষ হবে। 

সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, সরকারের পতন ঘণ্টা বাজতে শুরু করেছে। তাই আগামীর আন্দোলনে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতারা।

তিনি আরো বলেন, ভোট চুরির মাধ্যমে শেখ হাসিনা ক্ষমতায় আসার পর আশ্বাস দিয়েছিলেন সমস্ত রাজনৈতিক দলের সাথে আলোচনা করে সুষ্ঠু নির্বাচন দেবেন, বলেছিলেন তার ওপর ভরসা রাখতে। কিন্তু তিনি সেটি করেননি। ২০১৮ সালে মধ্যরাতের কলঙ্কজনক একটি নির্বাচনের মাধ্যমে আবারও ক্ষমতায় আসেন তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন স্বপন, গণঅধিকার পরিষদের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম প্রমুখ।

উল্লেখ্য, সরকার পতনের যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগের ঘোষণা অনুযায়ী শুক্রবার ঢাকা ও রংপুরে গণমিছিল কর্মসূচি পালন করবে বিএনপি। এদিন একই সঙ্গে বিএনপিসহ ৩৩টি রাজনৈতিক দল ঢাকার বিভিন্ন স্থান থেকে গণমিছিল করার কথা রয়েছে।

এদিকে, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতি না পেলেও রাজধানীতে গণমিছিল করার প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) রাতে দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান এক বিবৃতিতে জানিয়েছেন, পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার গণমিছিল হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh