পেলের মৃত্যুতে ব্রাজিলে ৩ দিনের রাষ্ট্রীয় শোক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৬:১৯ পিএম

পেলে। ছবি: এএফপি

পেলে। ছবি: এএফপি

ফুটবলের রাজা ‘কালো মানিক’ খ্যাত পেলের মৃত্যুতে শোকাহত ব্রাজিলসহ সারাবিশ্ব। ‍ফুটবলের এই রাজার মৃত্যুতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে ব্রাজিল। ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনেরো গতকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) পেলের মৃত্যুর কিছুক্ষণের মধ্যেই এ ঘোষণা দেন।

পেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ফুটবলের বর্তমান ও সাবেক তারকারা। এদের মধ্যে রয়েছেন ইংল্যান্ডের সাবেক ফুটবলার ওয়েন রুনি, আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি, পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো, ফ্রান্সের তরুণ তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেও। 

পেলের মৃত্যুর খবর পেয়ে তার ছবির সাথে নিজের সাথে ছবি দিয়ে ইনস্টাগ্রাম মেসি লিখেছেন, ‘শান্তিতে ঘুমান পেলে।’

ক্রিস্টিয়ানো রোনালদো লিখেছেন, ‘ব্রাজিলের জন্য আমার গভীর সমবেদনা। বিশেষ করে এডসন অ্যারান্টেস ডো নাসিমেন্তো পরিবারের প্রতি। তিনি কখনো বিস্মৃত হবেন না। আমাদের মতো ফুটবলপ্রেমীদের স্মৃতিতে তিনি সবসময় থাকবেন। শান্তিতে ঘুমান রাজা।’

এমবাপ্পে লিখেছেন, ফুটবলের রাজা আমাদের ছেড়ে চলে গেছেন। তবে তার কীর্তি আমাদের ছেড়ে যাবে না। নিজের রেকর্ড ভাঙতে দেখে এমবাপ্পেকে ভালোবাসার বার্তা পাঠিয়েছিলেন পেলে।

এর আগে আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ১টায় সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পেলে।

সূত্র: খালিজ টাইমস

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh