মাটি কাটতেই মিলল হেলিকপ্টারের ধ্বংসাবশেষ

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২২, ০৮:৩৮ পিএম

হেলিকপ্টারের পাখার ধ্বংসাবশেষ। ছবি: প্রতিবেদক

হেলিকপ্টারের পাখার ধ্বংসাবশেষ। ছবি: প্রতিবেদক

লক্ষ্মীপুরে মাটি কাটার সময় একটি হেলিকপ্টারের পাখার ধ্বংসাবশেষ পাওয়া গেছে। সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের বড় ভল্লবপুর গ্রামে জমিতে মাটি কাটার সময় এটি পাওয়া যায়। এ নিয়ে স্থানীয়দের মাঝে কৌতূহল সৃষ্টি হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ইটভাটার জন্য মাটি কাটার সময় এটি পাওয়া যায়।

স্থানীয়দের ধারণা, এটি মুক্তিযুদ্ধকালীন বা দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় বিধ্বস্ত হওয়া কোনো হেলিকপ্টারের ধ্বংসাবশেষ হতে পারে। এদিকে স্থানীয় মা ব্রিকসের কর্মচারী মুরাদ হোসেন উদ্ধার হওয়া পাখাটি এক হাজার ৬০০ টাকায় ভাঙ্গারী ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন।

স্থানীয় বাসিন্দা রুহুল আমিন ও আফজাল হোসেন জানিয়েছেন, উদ্ধার হওয়া পাখাটি তারা দেখেছেন। রোটারসহ পাখার একাংশ পাওয়া গেছে। গতকাল বিকেলে ইটভাটার জন্য মাটি কাটার সময় এটি উদ্ধার করা হয়। পরে ইটভাটার লোকজন তা নিয়ে যান।

অন্যদিকে পাখাটি বিক্রির বিষয়ে জানতে চাইলে মা ব্রিকসের মালিক খোরশেদ আলম সুমন জানান, উদ্ধার হওয়া পাখাটি তার হেফাজতে রয়েছে। অফিস চলাকালীন সময় সেটি প্রশাসনকে বুঝিয়ে দেবেন বলেও জানান তিনি। 

হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, উদ্ধার হওয়া পাখাটির বিষয়ে শুনেছি। খোঁজখবর নিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানালেন এই জনপ্রতিনিধি। 

লক্ষ্মীপুর সদরের ইউএনও ইমরান হোসেন জানান, তিনি ঘটনাটি জেনেছেন। থানার ওসিকে হেলিকপ্টারের পাখাটি উদ্ধারের জন্য বলা হবে বলে জানিয়েছেন ইউএনও।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh