জেলা জজের অপসারণ দাবিতে আইনজীবীদের বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৪:০০ পিএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে মিছিল-সমাবেশ করছেন আইনজীবীরা। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে মিছিল-সমাবেশ করছেন আইনজীবীরা। ছবি: ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ বেগম শারমিন নিগারের অপসারণ দাবিতে আন্দোলনে নেমেছেন ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সদস্যরা। একই সাথে তারা আদালতের নাজির মোমিনুল ইসলামের অপসারণ দাবি করেন।

আজ বুধবার (৪ জানুয়ারি) দুপুরে তাদের অপসারণ দাবি করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে মিছিল-সমাবেশ করেছেন আইনজীবীরা।

এর আগে সকালে আদালতের কর্মচারীরা আইনজীবী কর্তৃক বিচারকের সাথে অসদাচরণ ও কর্মচারীদের মারধরের প্রতিবাদে কর্মবিরতি পালন করেছেন। এতে দূর-দূরান্ত থেকে আসা ১০ হাজারেরও বেশি বিচারপ্রার্থী লোকজন বিচারকাজ থেকে বঞ্চিত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁঞা ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুলের নেতৃত্বে সাত শতাধিক আইনজীবী আদালত চত্বরে মিছিল বের করেন। আধা ঘণ্টারও বেশি সময় ধরে আন্দোলনরত আইনজীবীরা ‘এক দফা, এক দাবি- জেলা জজ কবে যাবি’- এমন শ্লোগান দেন‌। এরপর তারা সমিতি ভবনের সামনে সমাবেশে মিলিত হন। 

সমাবেশে আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঁঞা বলেন, আদালত চত্বরে জাল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রি বন্ধে উদ্যোগ নেয়ার কারণে জেলা জজ বেগম শারমিন নিগার আইনজীবীদের প্রতি নাখোশ হন। জাল স্ট্যাম্প ও কোর্ট ফি বিক্রির সাথে আদালতের নাজির মোমিনুল ইসলাম জড়িত। এজন্য মোমিনুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা জজের কাছে এবং দুর্নীতি দমন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু জেলা জজ এই বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ না করে উল্টো নাজির মুমিনুলের পক্ষাবলম্বন করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh