‘গাইবান্ধায় ভোট পড়েছে ৩০ শতাংশ’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৫:১৬ পিএম | আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩, ০৬:০৪ পিএম

ভোট প্রদান করছেন এক নারী ভোটার। ছবি: সংগৃহীত

ভোট প্রদান করছেন এক নারী ভোটার। ছবি: সংগৃহীত

গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ২৫ থেকে ৩০ শতাংশ ভোট পড়েছে বলে মন্তব্য করে নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, গাইবান্ধা-৫ আসনের ভোট ভালোভাবেই হয়েছে। সুষ্ঠু ও সুন্দর পরিবেশেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। তবে এ নির্বাচনে ভোটারের উপস্থিতি একটু কম ছিল। 

আজ বুধবার (৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিসি ক্যামেরা মনিটরিংয়ের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, আজ সকাল সাড়ে ৮টা থেকে শেষ মুহূর্ত পর্যন্ত উপনির্বাচনের সবগুলো কেন্দ্র সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করেছে ইসি। উপনির্বাচনে শীতের কারণে ভোটার উপস্থিতি কম। আনুমানিক ২৫ থেকে ৩০ শতাংশের মতো ভোট পড়েছে।

উপনির্বাচনের কারণে ভোটারের উপস্থিতি একটু কম বলে মনে করেন এই কমিশনার। তিনি বলেন, উপনির্বাচন, তাও আবার দ্বিতীয় দফায় হয়েছে, এটাও একটা কারণ। তারপর আবার উত্তর অঞ্চলে শীত। গাইবান্ধাতে তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস ছিল।

আনিছুর রহমান বলেন, আমরা সবাই মিলে সকাল সাড়ে ৮টা থেকে নির্বাচন পর্যবেক্ষণ করেছি। আমাদের মনে হয়েছে ভালো ভোট হয়েছে। ভোটের পরিবেশ খুব সুন্দর। ভোটে আমরা কোনো অনিয়ম দেখিনি। ভোটকেন্দ্রের বাইর ও ভেতর উভয় পরিস্থিতি ভালো। সবকিছুর পরিবেশ ভালো। ইভিএমের কারণে কোথাও কোনো ত্রুটি বা সমস্যা হয়নি। স্বাভাবিকভাবেই সবকিছু হয়েছে।

এবার কোনো অনিয়মের চিত্র দেখতে পাওয়া যায়নি জানিয়ে এই কমিশনার বলেন, এবার অনিয়ম একেবারেই হয়নি। সবাই সুশৃঙ্খলভাবে নির্ধারিত জায়গায় বসে ছিলেন। প্রভাব খাটানো বা একজনের ভোট অন্যজনকে টিপে দিতে দেখা যায়নি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh