‘সংবিধান এখন জনগণের প্রতিনিধিত্ব করে না’

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৬:২০ পিএম

বক্তব্য রাখছেন বিএনপি সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স। ছবি: শেরপুর প্রতিনিধি

বক্তব্য রাখছেন বিএনপি সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স। ছবি: শেরপুর প্রতিনিধি

বিএনপি সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স বলেছেন, এ সংবিধান এখন জনগণের প্রতিনিধিত্ব করে না, আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করে। আওয়ামী লীগ কর্তৃত্ববাদী শাসন কায়েম করতে এ সংবিধানকে কেটে-ছিঁড়ে ফেলে দিয়েছে। যে সংবিধানে মুক্তিযুদ্ধের চেতনা, সাম্য, আইনের শাসন, গণতন্ত্র, ন্যায় বিচারের কথা ছিল এসব এখন আর নেই, সব ভেনেটি ব্যাগে ঢোকানো হয়েছে।

আজ বুধবার (৪ জানুয়ারি) বিকেলে বিএনপির আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা: ব্যাখ্যা ও বিশ্লেষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রঘুনাথবাজারস্থ দলীয় কার্যালয়ে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ ওয়ারেছ আলী মামুন।

ব্যাখ্যা বিশ্লেষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমরান সালেহ প্রিন্স আরো বলেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। দেশে হত্যা, ধর্ষণসহ চরম নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। বিচার ব্যবস্থাকে দলীয় সংগঠনে পরিণত করেছে। বর্তমান সরকার জনগণের সাংবিধানিক অধিকারগুলোকে বিভিন্ন কালা কানুনের মাধ্যমে হরণ করেছে। ডিজিটাল এক্টের নামে মিডিয়ার মুখ বন্ধ করে রেখেছে।

জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. হযরত আলীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে জেলা বিএনপির সকল অঙ্গ ও সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh