সেই প্রধান শিক্ষককে স্থায়ী বরখাস্তের হুঁশিয়ারি মেয়রের

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ০৯:৫৮ পিএম | আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩, ০৯:৫৯ পিএম

কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে মেয়র রেজাউল করিম চৌধুরী। ছবি: চট্টগ্রাম প্রতিনিধি

কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে মেয়র রেজাউল করিম চৌধুরী। ছবি: চট্টগ্রাম প্রতিনিধি

যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হলে কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক মোহাম্মদ আলাউদ্দিনকে স্থায়ী বরখাস্তের কথা জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

আজ বুধবার (৪ জানুয়ারি) ঘটনার প্রায় তিন দিন পর কাপাসগোলা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান

মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, শিক্ষার্থীদের যৌন হয়রানি অভিযোগের ‘প্রাথমিক সত্যতা’ পাওয়ায় অভিযুক্ত প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। অভিযোগ তদন্তে কমিটিও গঠন করে কর্তৃপক্ষ। তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণ হলে স্থায়ী বরখাস্ত করা হবে। তিনি চসিক পরিচালিত কোন স্কুলেই চাকরি করতে পারবেন না।

তিনি বলেন, মানুষের ঘরে জন্ম নিলেই মানুষ হয়না। মানুষ হতে হলে নীতি-নৈতিকতা থাকা প্রয়োজন। মা-বাবার পরে শিক্ষকের স্থান। ওই শিক্ষকের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে সেগুলো তদন্তে কমিটি গঠন করা হয়েছে। তদন্তে রিপোর্টের পরে চাকরি বিধি মালা অনুসারে কঠিন থেকে কঠিনতম ব্যবস্থা নেওয়া হবে।

অভিযুক্ত শিক্ষক মো. আলাউদ্দিনের নিয়োগ আগের মেয়র ও শিক্ষা কর্মকর্তাদের আমলে উল্লেখ করে মেয়র রেজাউল বলেন, উনার নিয়োগ কিন্তু আমার আমলে হয়নি। এটা পূর্ববর্তী মেয়র যারা ছিলেন, শিক্ষা কর্মকর্তা যারা ছিলেন তারাই নিয়োগ দিয়েছেন। নিয়োগ দেওয়ার সময় এখন যা শুনছি (অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষাপট প্রসঙ্গে) আরকি। উনাকে এখানে নিয়োগ দেওয়া হয়েছে সেটা ভালো হয়নি। আমি আর কথা বেশি বাড়াতে চাই না।

এর আগে গত ১ জানুয়ারি সকালে যৌন হয়রানির অভিযোগ এনে স্কুলের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থী ও অভিভাবকরা। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ওই শিক্ষককে তাৎক্ষণিকভাবে বদলি করা হয়। একইসঙ্গে তদন্তে কমিটিও গঠন করে কর্তৃপক্ষ। পরবর্তীতে অভিযুক্ত প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনকে সাময়িক বরখাস্ত করে চসিক।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh