প্রবাসীদের হুন্ডিতে টাকা পাঠাতে নিষেধ করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৩, ১০:০০ পিএম | আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩, ১০:০১ পিএম

প্রবাসী আওয়ামী লীগ নেতাদের সাথে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

প্রবাসী আওয়ামী লীগ নেতাদের সাথে কথা বলছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

হুন্ডির মাধ্যমে দেশে টাকা না পাঠানোর আহ্বান জানিয়ে প্রবাসে বসবাসরত বাংলাদেশিদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা রেমিট্যান্স পাঠায়, তারা যেন হুন্ডিতে না পাঠিয়ে সরাসরি ব্যাংকের মাধ্যমে পাঠায়।

আজ বুধবার (৪ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবাসী আওয়ামী লীগ নেতাদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

প্রবাসীদের দেশে বিদেশি বিনিয়োগ নিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন তো অর্থনৈতিক অঞ্চল করে দিচ্ছি। যারা ব্যবসা-বাণিজ্য করতে চায়, তারা কিন্তু সেখানে বিনিয়োগ করতে পারে। সেজন্য পার্টনার খুঁজে নিয়ে এলে আরো ভালো হয়। বিনিয়োগ যত আসবে তত ভালো।  

দেশে বিদেশি বিনিয়োগ বাড়ার কথা জানিয়ে তিনি বলেন, বিনিয়োগ ভালোই আসছে। বিদেশি বিনিয়োগ, সবার একটা ভালো আকাঙ্ক্ষা, বাংলাদেশের দিকে সবার দৃষ্টি। বিদেশি বিনিয়োগ বাড়ছে।   মানুষের যাতে খাওয়ার কষ্ট না হয় সেজন্য সরকারের আন্তরিকতার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, যত টাকা লাগুক, যেখান থেকে পারি, খাবার জিনিস আমরা কিনে নিয়ে আসছি। ইউক্রেন যুদ্ধের জন্য আমাদের একটু সমস্যা। আর তা না হলে আমাদের কোনো সমস্যা থাকার কথা না। মানুষের খাওয়ার কষ্ট আমরা হতে দেব না।

দেশে মূল্যস্ফীতি কমতির দিকে জানিয়ে সরকার প্রধান বলেন, অর্থনৈতিক মন্দার ধাক্কা তো সব জায়গায় লেগেছে। বিশ্বব্যাপী মানুষের খুবই কষ্ট। মূল্যস্ফীতি বেড়ে গেছে। তবে আমাদের এই এখন কিছু মূল্যস্ফীতি কমেছে। একটু ভালোর দিকে।

এবার ফসল ভালো হয়েছে জানিয়ে তিনি বলেন, আল্লাহর রহমতে ফসল ভালো হইছে। আমনও খুব ভালো হয়েছে, বাম্পার ফলন। এখন বোরো লাগানোর জন্য সবাই খুব ব্যস্ত। দেশকে এগিয়ে নিতে সরকারের সংশ্লিষ্ট সবাই খুব ভালো কাজ করছে বলে জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh