সুপার-সমকাল আর্থকোয়েক অ্যান্ড ফায়ার প্রিপেয়ার্ডনেস অ্যাওয়ার্ড পেল ‘স্বপ্ন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ০৯:৪৬ পিএম

প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের হাত থেকে স্বপ্নর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স ম্যানেজার মো. কামরুজ্জামান পুরস্কার গ্রহণ করছেন।

প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের হাত থেকে স্বপ্নর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স ম্যানেজার মো. কামরুজ্জামান পুরস্কার গ্রহণ করছেন।

ভূমিকম্প ও অগ্নিকাণ্ড সংক্রান্ত দুর্যোগ বিষয়ে সচেতনতা বাড়াতে এবং এ সংক্রান্ত প্রস্তুতিতে উৎসাহিত করতে সুপার-সমকাল আর্থকোয়েক প্রিপেয়ার্ডনেস অ্যাওয়ার্ড পেল দেশের সেরা রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।

আজ বুধবার (২৩ আগস্ট) সকাল ১১টায় রাজধানীর গুলশানের একটি হোটেলে পুরস্কার বিজয়ীদের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রাইভেট অর্গানাইজেশন ক্যাটাগরিতে দ্বিতীয় রানার আপ হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানের হাত থেকে স্বপ্নর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স ম্যানেজার মো. কামরুজ্জামান (মিলু) পুরস্কার গ্রহণ করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ২০২২ সালের ১ জানুয়ারি থেকে ২০২৩ সালের ১০ এপ্রিল পর্যন্ত কার্যক্রম ছিল এ বছরের প্রতিযোগিতার আওতাভুক্ত। জুরি বোর্ডের মাধ্যমে পুরস্কারপ্রাপ্তদের নির্বাচিত করা হয়। 

স্বপ্নের পক্ষ থেকে অপারেশনস ডিরেক্টর আবু নাসের এবং মার্কেটিং অ্যানালাইটিকস ম্যানেজার শেখ শফি মাহমুদও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

স্ট্রেংদেনিং আরবান পাবলিক প্রাইভেট প্রোগ্রামিং ফর আর্থকোয়েক রেজিলিয়েন্স (সুপার) প্রকল্প একটি কনসোর্টিয়াম প্রকল্প। ইউরোপিয়ান ইউনিয়ন সিভিল প্রটেকশন অ্যান্ড হিউম্যানিটারিয়ান এইডের (ইকো) আর্থিক সহযোগিতায় সুপার প্রকল্পটি বাস্তবায়ন করছে অ্যাকশন এইড বাংলাদেশ, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই), ইউনাইটেড পারপাস এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ। 

সমকাল ও সুপার কনসোর্টিয়াম যৌথভাবে দ্বিতীয়বারের মতো এ পুরস্কার আয়োজন করে। 

এবারের প্রতিযোগিতার বিচারক ছিলেন সমকালের উপদেষ্টা সম্পাদক আবু সাঈদ খান, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবা নাসরীন এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মেহেদি আহমেদ আনসারী। 

উল্লেখ্য, ২০০৮ সালে যাত্রা শুরু করে সুপারশপ স্বপ্ন। প্রান্তিক পর্যায়ের কৃষক, সরবরাহকারীদের সঙ্গে গ্রাহকের মেলবন্ধন তৈরি হচ্ছে স্বপ্নের চেইন শপের মাধ্যমে। দেশব্যাপী এখন স্বপ্নের ৩৮০টি আউটলেট রয়েছে। বাংলাদেশের অধীনে টানা বেশ কয়েকবার ‘সুপারব্র্যান্ড’ হিসেবে পুরস্কার জিতেছে স্বপ্ন। এছাড়া স্বপ্ন ‘ষষ্ঠ এশিয়া মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ শীর্ষক পুরস্কার অর্জন করে, যা এশিয়ার ‘মার্কেটিং কোম্পানি অব দ্য ইয়ার ২০২০’ নামে স্বীকৃত। এছাড়া প্রতি বছর দেশসেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। এতে টানা ষষ্ঠবার সেরা সুপারস্টোর ব্র্যান্ড এবং টানা তিন বছর দেশসেরা ১০ ব্র্যান্ডের একটি হওয়ার অসামান্য গৌরব অর্জন করে চেইন সুপারশপ স্বপ্ন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh