রাবিতে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শোভাযাত্রা

রাবি প্রতিনিধি

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪০ পিএম

বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ছবি: রাবি প্রতিনিধি

বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। ছবি: রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের ব্যানারে কর্মসূচিটি পালিত হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে শহীদ বুদ্ধিজীবী চত্বরের সামনে একটি সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

এসময় র‍্যালিতে অংশকারীদের হাতে 'বাঁচতে চাই পড়তে চাই, দুর্নীতিমুক্ত বাংলাদেশ চাই', 'যতদিন রবে বঙ্গোপসাগরের উত্তাল স্রোতে ঢেউ, শহীদ জিয়া তোমার এই নাম ভুলবোনা মোরা কেউ',  'স্বৈরতন্ত্র নিপাক যাক গণতন্ত্র মুক্তি পাক', 'ভোটের অধিকার চাই',  'এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার' ও 'দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি চাই' সহ বিভিন্ন লেখা সম্বলিত ফেস্টুন ও প্ল্যাকার্ড দেখা যায়।

সংক্ষিপ্ত সমাবেশ সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সভাপতি এফ নজরুল ইসলাম। তিনি বলেন, দেশের শিক্ষা ব্যবস্থা থেকে শুরু করে সকল ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে এই অবৈধ সরকার। এই অবৈধ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না। আমাদের একদফা দাবি 'এই মুহূর্তে দরকার তত্ত্বাবধায়ক সরকার'। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। 

সমাবেশে জাতীয়তাবাদী শিক্ষক ফেরামের সাধারণ সদস্য অধ্যাপক ইফতিখারুল আলম মাসউদ বলেন, বাংলাদেশকে গণতন্ত্রায়ন, আধুনিক এবং কল্যাণমূলক রাষ্ট্র বিনির্মাণে বিএনপির অবদান সর্বাপেক্ষা বেশি। বিএনপি এখন পর্যন্ত বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল। বর্তমান ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনে দলটি নেতৃত্ব দিচ্ছে। বিএনপির নেতৃত্বে এই জঘন্য ফ্যাসিবাদ দেশ থেকে মুক্ত করা হবে।

কর্মসূচিতে সংগঠনটির সাধারণ সম্পাদক  মাসুদুল হাসান খান মুক্তা সঞ্চালনায় শোভাযাত্রা উপকমিটির আহ্বায়ক অধ্যাপক আতিকুল ইসলাম, ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক পারভেজ আজহারুল হক, অধ্যাপক সাবেরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুর রহিম, উপদেষ্টা অধ্যাপক সায়েদুর রহমান পান্নু, অধ্যাপক ফজলুল হক, অধ্যাপক সাহেদ জামানসহ বিএনপিপন্থী বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh