যুগ্ম সচিব হলেন মন্ত্রী-প্রতিমন্ত্রীর ১১ পিএস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০১:৪৮ পিএম | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০১:৫৮ পিএম

জনপ্রশাসন মন্ত্রণালয়। ফাইল ছবি

জনপ্রশাসন মন্ত্রণালয়। ফাইল ছবি

উপসচিব থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতি পাওয়া ২২১ জন কর্মকর্তার মধ্যে ১১ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের একান্ত সচিব (পিএস) রয়েছেন।  

সোমবার (৪ সেপ্টেম্বর) রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে যুগ্ম সচিব পদে পদোন্নতির আদেশ জারি করা হয়।

সাধারণত উপসচিব পদমর্যাদার কর্মকর্তারা মন্ত্রী, বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তর ও সংস্থা প্রধানদের একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করে থাকেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়।

যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়েছেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর, শিল্প প্রতিমন্ত্রীর একান্ত সচিব শাহ মোমিন, বাণিজ্যমন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, সমাজকল্যাণ মন্ত্রীর একান্ত সচিব মো. সারোয়ার হোসেন, পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর একান্ত সচিব মো. আক্তারুজ্জামান।  

জাতীয় সংসদ সচিবালয়ের হুইপের একান্ত সচিব মো. তোফাজ্জল হোসেন, জনপ্রশাসন প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. রেজাউল আলম, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব মো. আল মামুন, বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) চেয়ারম্যানের একান্ত সচিব মোহাম্মদ গোলাম কিবরীয়া, জাতীয় সংসদের স্পিকারের একান্ত সচিব মো. আব্দুল মালেক ও জাতীয় সংসদ সচিবালয়ের সংসদ উপনেতার একান্ত সচিব মোহাম্মদ শাহজালাল যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh