সময় খারাপ, ভয় পাচ্ছি: কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৩, ০৭:০০ পিএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, হিন্দুদের ধর্মীয় উৎসব উপলক্ষে একটি বছর কুমিল্লাসহ ২৫টি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ঘটেছিল। এ ছাড়া আওয়ামী লীগ ক্ষমতায় থাকায় হিন্দু ভাই-বোনেরা কিন্তু নিরাপদে আছেন। তবে সময় খারাপ। এবার ভয় পাচ্ছি। এবার অশুভ শক্তি বাংলাদেশের জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে ওই ধরনের ঘটনা ঘটাতে পারে। তাই আমাদের সতর্ক থাকতে হবে।  

আজ বুধবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর পলাশী মোড়ে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা ও মিছিল উদ্বোধনের আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, শ্রীকৃষ্ণ আমাদের জন্য যে পাঁচটি উপদেশ রেখে গেছেন, তা এত বছর পরও প্রাসঙ্গিক। সবাইকে মনে রাখতে হবে। শ্রীকৃষ্ণকে লালন করতে হবে। শান্তি যেন বজায় থাকে, সে বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের দেশে গত সাড়ে ১৪ বছরে এটি প্রমাণিত হয়েছে, সনাতন ধর্মাবলম্বীদের শেখ হাসিনা ছাড়া আর কোনো আপন মানুষ নেই।

তিনি বলেন, মুসলমানসহ অন্যান্য ধর্মাবলম্বীরা হিন্দু ভাই-বোনদের পাশে থাকবেন। তাদের বাড়িঘর, মন্দির যেন অশুভ শক্তি ক্ষতি না করতে পারে। তাদের পাশে আপনাদের থাকতে হবে। মন্দিরে, বাড়িঘরে, মণ্ডপে আপনাদের নিরাপত্তা দিতে হবে।

কাদের বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে সতর্ক অবস্থায় আছে। আর তিন সাড়ে তিন মাস আছে নির্বাচনের। এই নির্বাচনকে সামনে রেখে অশুভ শক্তি তৎপর। এই অশুভ শক্তি জামায়াতকে সাথে নিয়ে তৎপর। এবার তারা ড. ইউনূসকে নিয়ে মাঠে নামতে চায়। তারা ইউনূসকে নিয়ে আবারও এক-এগারো ঘটাতে চায়।

উপস্থিতদের উদ্দেশে তিনি বলেন, অশুভ শক্তিকে নিয়ে বিএনপি অশুভ খেলা খেলতে চায়। আজ শেখ হাসিনার সরকারের পাশে আপনাদের দাঁড়াতে হবে। এই সরকারকে টিকিয়ে রাখতে হবে।

এর আগে হিন্দু ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে আয়োজিত শোভাযাত্রা ও মিছিলের উদ্বোধন করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।উদ্বোধনী অনুষ্ঠানে ছাত্রলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ সার্বজনীন পুজা কমিটি, হিন্দু মহাজোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh