শেরপুরে আ.লীগের ৩৩ নেতাকর্মীর পদত্যাগ

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২৯ পিএম

অনিয়মের অভিযোগে পদত্যাগ করা আওয়ামী লীগের নেতাকর্মীরা। ছবি: শেরপুর প্রতিনিধি

অনিয়মের অভিযোগে পদত্যাগ করা আওয়ামী লীগের নেতাকর্মীরা। ছবি: শেরপুর প্রতিনিধি

কমিটিতে কাঙ্ক্ষিত পদ না পেয়ে কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ এনে শেরপুরের নকলা উপজেলার ৮নং চর অষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের নবগঠিত ৫১ সদস্যের কমিটি ঘোষণার এক সপ্তাহের মধ্যে তিনজন সহসভাপতি ও একজন সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকসহ মোট ৩৩ নেতাকর্মী পদত্যাগ করেছেন।

আজ রবিবার (১০ সেপ্টেম্বর) সাংবাদিকদের কাছে ৩৩ জনের সাক্ষরিত পদত্যাগপত্রের কপি পাঠিয়ে জানানো হয়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদকের বরাবরে সাক্ষরিত পদত্যাগপত্র পাঠানো হয়েছে।

উল্লেখ্য, ৮ নং চর অষ্টধর ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে চলতি বছরের ১৮ মার্চ। সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করার পর একটি পক্ষ পদ বঞ্চিত হয়ে সভাস্থলে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এসময় উভয়পক্ষের হাতাহাতির ঘটনা ঘটে এবং বেশ কয়েকজন আহত হন। এই পরিস্থিতিতে পরবর্তীতে আলোচনা করে কমিটি ঘোষণা করার কথা জানিয়ে চলে আসেন নেতারা।

সম্মেলন অনুষ্ঠানের ৬ মাস পর গত ৩ সেপ্টেম্বর এমরান হোসেনকে সভাপতি ও হিরাবুল বাদশাকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্যের ইউনিয়ন কমিটি অনুমোদন করেন উপজেলা আওয়ামী লীগ। এই কমিটি ঘোষণা করার পর আবারো ক্ষোভ দেখা দেয় স্থানীয় নেতাদের মাঝে। উক্ত কমিটি অনুমোদনের প্রতিবাদে স্থানীয় নারায়নখোলা বাজারে ৯ সেপ্টেম্বর শনিবার বিকেলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

এসময় বক্তারা অভিযোগ করে বলেন, ঘোষিত কমিটির সভাপতি স্বাধীনতাবিরোধী পরিবারের সদস্য এবং তার পিতা পিস কমিটির সদস্য ছিলেন। এছাড়াও অভিযোগ করা হয় যে কমিটিতে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মূল্যায়ন করা হয়নি। অর্থ লেনদেন ও স্বজনপ্রীতির মাধ্যমে বিএনপির লোককেও কমিটিতে স্থান করে দেয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন বলেন, যথেষ্ট যাচাই বাছাই করে যোগ্যদেরকেই কমিটিতে স্থান দেওয়া হয়েছে। কমিটি গঠনে অনিয়ম ও স্বজনপ্রীতি অভিযোগ একেবারেই মিথ্যা। কাঙ্ক্ষিত পদ না পেয়ে এসব মিথ্যা অভিযোগ করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হচ্ছে।

কমিটির সভাপতির বিরুদ্ধে অভিযোগের বিষয়ে তিনি বলেন, তার সহোদর বড়ভাই ১৩ বছর ধরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। তখন তো কেউ কোন অভিযোগ করেননি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh