হাবিপ্রবির ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৬:১০ পিএম | আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:২৬ পিএম

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

দিনব্যাপী বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

আজ সোমবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবির প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তলনের মধ্য দিয়ে দিবসটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। পরে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

উদ্বোধন পর্ব শেষে উপাচার্যের নেতৃত্বে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর চত্বর থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবনের সামনে দিয়ে ড.এম.এ ওয়াজেদ ভবনকে প্রদক্ষিণ করে ভিত্তিপ্রস্তর চত্বরে গিয়ে শেষ হয়। আনন্দ র‍্যলিতে অংশগ্রহণকৃত শিক্ষার্থীরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ডের মাধ্যমে নিজ নিজ ফ্যাকাল্টি ও ডিপার্টমেন্টকে তুলে ধরে।

এরপরে বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর চত্বরে বেলুন উড্ডয়ন ও শান্তির দূত পায়রা অবমুক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম কামরুজ্জামান। অতঃপর শহীদ মিনারের সম্মুখে দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপিং কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এসময় উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর তৎকালীন প্রধানমন্ত্রী এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ২৫ তম বছরে বিশ্ববিদ্যালয়ের এই পদার্পণে আমরা শ্রদ্ধা ভরে স্মরণ করছি বিশ্ববিদ্যালয় গড়ার প্রকৌশলীদের। তারা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশলী যারা শিক্ষা, জ্ঞান এবং গবেষণায় ২৫ বছর ধরে বিশ্ববিদ্যালয়টিকে এগিয়ে নিয়ে গেছে। আজকের বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের যে গতিধারা অব্যাহত রয়েছে তার প্রতিফলন আমরা দেখতে পারবো বিশ্ববিদ্যালয়ের ৫০তম বা ৭৫তম পদার্পণে।

এসময় উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে নানা আয়োজনে শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত সম্পৃক্ততায় মুগ্ধ হয়ে সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের দুই যুগের পথচলায় প্রথমবারের মতো স্মার্ট বাংলাদেশে স্মার্ট ক্রীড়া শৈলী প্রতিপাদ্যে ‘রোলার স্কেটিং প্রদর্শনী’র আয়োজন করা হয়। যেখানে বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী তাদের স্কেটিং এর মাধ্যমে স্মার্ট ক্রীড়া শৈলী প্রদর্শন করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh