খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৯ পিএম | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:১৪ পিএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর অনুমতি না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সরকারের পদত্যাগ ও খালেদ জিয়ার মুক্তির এক দফা দাবিতে উত্তরায় এক সমাবেশে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে আবার সিসিইউতে নেওয়া হয়েছে। তিনি গুরুতর অসুস্থ। চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। চিকিৎসকরা বলেছেন, খালেদা জিয়াকে বহুমুখী সুযোগ-সুবিধা সম্বলিত উন্নত হাসপাতালে চিকিৎসা করাতে হবে। প্রধানমন্ত্রীর প্রতিহিসংসা কারণে তাকে আটক রাখা হয়েছে।

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে না পাঠালে যদি কিছু হয় তার জন্য বর্তমান সরকার দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।  অবিলম্বে বর্তমার সরকারের পদত্যাগ দাবি করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিও জানান মির্জা ফখরুল।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে উত্তরার আবদুল্লাহপুর পলওয়ে মার্কেটসংলগ্ন মাঠে সমাবেশটি হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান আতাউর রহমান ঢালী, গাজীপুর জেলা সভাপতি ফজলুল হক মিলন, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য সচিব কামরুজ্জামান রতন, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, যুবদলের সিনিয়র সহসভাপতি মামুন হাসান, তাবিথ আউয়াল প্রমুখ।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে দলটির অপর একটি সমাবেশ যাত্রাবাড়ীতে অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব লিটন মাহমুদের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh