ব্যাংকে ঢুকে টাকা ছিনতাই

২ পুলিশসহ সেই পাঁচজন রিমান্ডে

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৪০ পিএম

চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ঢাকা। ফাইল ছবি

চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ঢাকা। ফাইল ছবি

রাজধানীর পল্টনের একটি বেসরকারি ব্যাংকে ঢুকে ব্যবসায়ীর ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার দুই পুলিশ সদস্যসহ পাঁচজনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ শুক্রবার (২২ সেপ্টেম্বর) রিমান্ড আবেদনের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেরা মাহাবুব তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দুই পুলিশ কনস্টেবল ছাড়াও গ্রেপ্তার পাঁচজনকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক সুমিত কুমার সাহা।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন- ডেমরা পুলিশ লাইনসের দুই কনস্টেবল মাহাবুব আলী ও আছিফ ইকবাল এবং তিন সহযোগী শাহাজান, হৃদয় ও রাসেল।

গতকাল বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে ব্যবসায়ী আবদুল্লাহ আল মামুনের এক কর্মচারী ব্যাগে ২০ লাখ টাকা নিয়ে আইএফআইসি ব্যাংকের পল্টন শাখায় জমা দিতে যান। পরে সেখানে দুই পুলিশ সদস্য ‘ওয়ারেন্ট’ আছে বলে তাকে ব্যাংকের বাইরে এনে ব্যাগটি নিয়ে নেন।

পরবর্তীতে ওই কর্মচারীকে একটি মোটরসাইকেলে বসিয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে নামিয়ে দেওয়া হয়। এরপর ভুক্তভোগী ব্যবসায়ী মামুন ঘটনাটি পুলিশকে জানালে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে ছিনতাইকারী হৃদয়কে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ সদস্য মাহবুব ও আসিফকে ১০ লাখ টাকাসহ গ্রেপ্তার করা হয়।

এছাড়া বাসাবো থেকে শাহজাহান ও রাসেলকেও গ্রেপ্তার করে পুলিশ। সেই সঙ্গে রাসেলের বাসা থেকে বাকি ১০ লাখ টাকাও উদ্ধার করা হয়।

এ ঘটনায় ব্যবসায়ী আবদুল্লাহ আল মামুন বাদী হয়ে পল্টন মডেল থানায় মামলা দায়ের করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh