ঝিনাইদহ-খুলনা অভিমুখে বিএনপির রোডমার্চ আজ

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৯:২৪ এএম

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। ছবি- সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। ছবি- সংগৃহীত

কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) রোডমার্চ কর্মসূচি অনুষ্ঠিত হচ্ছে।

আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টায় খুলনা অভিমুখে এ রোডমার্চ ঝিনাইদহ থেকে শুরু হওয়ার কথা রয়েছে। কেন্দ্রীয় বিএনপিসহ ঝিনাইদহ জেলা বিএনপি এ কর্মসূচি সফল করার লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানিয়েছে জেলা বিএনপি।

ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এম মজিদ এ বিষয়ে জানান, ঝিনাইদহ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে মূলত একটি সমাবেশের পর এ কর্মসূচি শুরু হচ্ছে। ঝিনাইদহ-মাগুরা-যশোর-খুলনা হচ্ছে এ রোডমার্চের রুট। ঝিনাইদহের ৬ উপজেলার বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দসহ, কুস্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা জেলার সকল ইউনিটের নেতৃবৃন্দ ও কর্মী-সমর্থকরা এখানে জড়ো হবেন। ঝিনাইদহ থেকে খুলনা অভিমুখে বিভিন্ন স্পটে ২টি জনসমাবেশ ১২টি পথসভা হবে। এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সেই সঙ্গে বিশেষ অতিথি হিসেবে যোগ দেবেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ রায়।

তিনি আরও বলেন, বিএনপির শীর্ষ নেতা ছাড়াও রোডমার্চে যোগ দিতে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩০ জন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সম্পাদকসহ ৩০ জন, কৃষকদলের ১০ জন ও মৎস্যজীবী দলের ৫ জন কেন্দ্রীয় নেতা ঝিনাইদহে এসেছেন।

এ রোডমার্চকে ঘিরে জেলার সর্বত্রই উচ্ছ্বাস আর আড়ম্বরপূর্ণ পরিবেশ। বিশেষ করে ঝিনাইদহ ছাড়াও কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার বিএনপির নেতাকর্মীদের মাঝে আজকের রোডমার্চকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। কেন্দ্রীয় ও বাইরের নেতাকর্মীদের বরণ করতে ঝিনাইদহ জেলা বিএনপি সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। রোডমার্চের উদ্বোধনী অনুষ্ঠান স্মরণীয় করতে ঝিনাইদহ শহরের কেন্দ্রীয় বাসটার্মিনাল সাজানো হয়েছে বর্ণিল সাজে।

রোডমার্চ সফল করার উদ্দেশ্যে জেলা বিএনপির একাধিক নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় বিএনপির কর্মসূচি হিসেবে এই রোডমার্চের আয়োজন করা হচ্ছে।

দলীয় সূত্রে জানা যায়, ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাড এম এ মজিদ সূচনা সমাবেশের সভাপতিত্ব করবেন। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করবেন ঝিনাইদহ জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনা। সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ মেহদী আহম্মেদ রুমী, বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদ (খুলনা) অনিন্দ্য ইসলাম অমিত, স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দীন, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, মানবাধিকার বিষয়ক সম্পাদক এ্যাড আসাদুজ্জামান ও বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুন্ডুসহ শতাধিক কেন্দ্রীয় নেতা উপস্থিত থাকবেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh