তামিমকে ছাড়াই বিশ্বকাপ দল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৩৫ পিএম | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ০৬:০৪ পিএম

তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

তামিম ইকবাল। ছবি: সংগৃহীত

মাস তিনেক আগেও ভারত বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত ছিলেন তামিম ইকবাল। এরপর পিঠের চোটেই যেন সব শেষ! অধিনায়কত্ব ছেড়েছেন, দলে অনিয়মিত হয়েছেন, এবার বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কায় এই অভিজ্ঞ ওপেনার।

চোট কাটিয়ে চলমান নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবারও দলে ফিরেছিলেন তামিম। তবে এক ম্যাচের বেশি খেলতে পারলেন না। আবারও বিশ্রামে গেলেন তিনি। অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে বিশ্রাম বলা হলেও, কিছুটা চোট আছে এই ওপেনারের। সঙ্গত কারণেই শেষ ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম।

তামিম এখনো যে পুরো ফিট নন, বিশ্বকাপের দল নির্বাচনের সময়ও নির্বাচকদের এটি বিবেচনায় নিতে বলেছেন তিনি। দেশের প্রথম সারির এক জাতীয় দৈনিকের খবরে এমনটাই বলা হয়েছে।

বিসিবির সূত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, তামিম নির্বাচকদের বলেছেন, যদি তাকে বিশ্বকাপ দলে নেওয়া হয়, তাহলে এটা (শতভাগ ফিট নন) মেনে নিয়েই নিতে হবে। দলে থাকলে তিনি তার সর্বোচ্চটা দিয়েই খেলার চেষ্টা করবেন বলে জানিয়েছেন, তবে তার পিঠের সমস্যার কথা গুরুত্ব সহকারে সামনে এনেছেন।

তামিম না হয়ে অন্য কোনো ক্রিকেটার এমন শর্ত দিলে হয়তোবা তাকে ছাড়াই স্কোয়াড সাজাতো টিম ম্যানেজমেন্ট। তবে তামিমের অভিজ্ঞতা দলের জন্য বাড়তি পাওয়া। তাই গত সোমবার রাতে তামিমের প্রসঙ্গ নিয়ে বিসিবি সভাপতির বাসভবনে আলোচনায় বসেছিলেন চন্ডিকা হাথুরু সিংহে এবং সাকিব আল হাসান।

নাজমুল হাসান পাপনের সঙ্গে অধিনায়ক এবং প্রধান কোচের আলোচনা থেকেই চূড়ান্ত সিদ্ধান্ত আসার কথা। তবে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বিসিবি। আজ দুপুরে বিশ্বকাপ দল দেওয়ার সম্ভাবনা রয়েছে। দল ঘোষণার পরই তামিম প্রসঙ্গে বিস্তারিত জানা যাবে। আপাতত ধারণা করা হচ্ছে, তামিমের অভিজ্ঞ এবং তরুণ অপেনারদের অফফর্ম বিবেচনায় স্কোয়াডে রাখা হতে পারে তামিমকে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh