বিদেশি মদসহ বিমানবন্দরে ধরা, নিষিদ্ধ দেশের ৫ ফুটবলার

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৩, ০১:০৯ পিএম | আপডেট: ১২ অক্টোবর ২০২৩, ১০:২৭ এএম

(বাঁ থেকে) তপু বর্মণ, আনিসুর রহমান জিকো, তৌহিদুল আলম সবুজ, শেখ মোরসালিন ও রিমন হোসেন। ছবি: সংগৃহীত

(বাঁ থেকে) তপু বর্মণ, আনিসুর রহমান জিকো, তৌহিদুল আলম সবুজ, শেখ মোরসালিন ও রিমন হোসেন। ছবি: সংগৃহীত

দেশের ফুটবলে লজ্জাজনক ঘটনা, গৌরবময় ঐতিহ্যে এঁটে গেল কলঙ্ক! বিদেশি মদসহ ধরা পড়েছে পাঁচ ফুটবলার। মালদ্বীপ থেকে খেলে ফেরার পথে ব্যাগ ভর্তি মদ নিয়ে আসছিলেন দেশের পাঁচ তারকা ফুটবলার।

অভিযুক্তরা হলেন তপু বর্মণ, আনিসুর রহমান জিকো, তৌহিদুল আলম সবুজ, শেখ মোরসালিন ও রিমন হোসেন। বিমানবন্দরে কাস্টম অফিসাররা ৬৪ বোতল বিদেশি মদ জব্দ করেন তাদের ব্যাগ থেকে।

এএফসি কাপে মাজিয়া স্পোর্ট অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে খেলেতে মালদ্বীপ গিয়েছিল বসুন্ধরা কিংস। ১৯ সেপ্টেম্বর ম্যাচ খেলে পরের দিন ঢাকায় ফিরেছিল দল। দেশে ফেরার সময় এই পাঁচ ফুটবলার অবৈধ মদ এনেছিলেন বলে জানিয়েছে একটি সূত্র।

তবে দেশে ফেরার পর হযরত শাহজালাল বিমানবন্দরের কাস্টমস কর্মকর্তারা তাদের থেকে ৬৪ বোতল মদ জব্দ করেন। যদিও অনেক খবরে তার সংখ্যা তিন অংকের ঘরে পৌঁছেছে বলেও জানা গেছে।

এই লজ্জাজনক ঘটনার পর অভিযুক্ত ফুটবলারদের সাময়িকভাবে নিষিদ্ধ করা হয়েছে। এবিষয়ে বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান মঙ্গলবার (৩ অক্টোবর) রাতে সংবাদমাধ্যমকে বলেছেন, ‘পাঁচ ফুটবলার দলীয় শৃঙ্খলা ভেঙেছে। এজন্য তাদের সাময়িকভাবে নিষিদ্ধ করেছি। আমরা আলাদা আলাদাভাবে সবার সঙ্গে কথা বলে বিষয়টির অধিকতর তদন্ত করছি। এর মধ্যে দিয়ে বেরিয়ে আসবে কে কতটা দোষী। সেভাবে চূড়ান্ত শাস্তি দেয়া হবে।’

তবে ক্লাব কর্তৃপক্ষ এখনো তাদের অপরাধ বিষয়ে কিছু প্রকাশ করেনি। মদের কারণেই সাময়িক এ নিষেধাজ্ঞা কি না তা নিশ্চিত করেনি ক্লাবটি। ‘ঠিক কী কারণে তাদের নিষিদ্ধ করা হয়েছে, নির্দিষ্ট করে তা এখনই বলছি না। এতটুকুই বলব, ওরা বড় ধরনের অন্যায় করেছে। তদন্ত করে এক সপ্তাহের মধ্যে জানাতে পারব,’ বলেন ইমরুল হাসান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh