মহিলা পরিষদে ‘যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ আইন’ বিষয়ক মতবিনিময় সভা

সিনিয়র রিপোর্টার

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৩, ০৭:৫২ পিএম

বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের মতবিনিময় সভা। ছবি: সাম্প্রতিক দেশকাল

বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের মতবিনিময় সভা। ছবি: সাম্প্রতিক দেশকাল

বাংলাদেশ মহিলা পরিষদের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মস্থলসহ সর্বত্র যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধে ‘যৌন হয়রানি ও নিপীড়ন নিরোধ আইনের খসড়া প্রস্তাবনার সর্বশেষ অবস্থা ও করণীয়’ বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের আনোয়ারা বেগম-মুনিরা খান মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানু। কেন্দ্রীয় কমিটির পক্ষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদা রেহানা বেগম।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের উপ-সচিব মাকসুদা পারভীন ও ইউএনডিপি বাংলাদেশের জেন্ডার টিম লিডার শারমিন ইসলাম।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যৌন নির্যাতন বিষয়ক অভিযোগ কমিটির সভাপতি অধ্যাপক ড. জেবঊননেছা, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উপ-পরিচালক মৌলি আজাদ, জাতীয় কন্যাশিশু অ্যাডভোকেসি ফোরামের সম্পাদক নাসিমা আখতার জলি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh