আফগানদের ১৫৬ রানেই গুটিয়ে দিল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ০২:০৭ পিএম | আপডেট: ০৭ অক্টোবর ২০২৩, ০২:১৩ পিএম

মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

বাংলাদেশের বোলাররা এলোমেলো করে দিয়েছেন আফগানিস্তানের ব্যাটিং লাইনআপকে। ৫০ ওভারের খেলায় ৩৭.২ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৫৬ রানেই থেমে যায় আফগানিস্তান।

এর আগে দুই আফগান ওপেনার শুরু থেকেই চড়াও হয়ে উঠছিলেন। পেসাররা সুবিধা করতে না পারায় ইনিংসের সপ্তম ওভারেই স্পিন আক্রমণে যায় বাংলাদেশ। বাধ্য হয়ে আক্রমণে এলেন অধিনায়ক সাকিব। এসেই তুলে নিলেন ইব্রাহিম জাদরানকে (২২)। সুইপ করতে গিতে তানজিদ হাসানের হাতে ধরা পড়েন এই বাঁহাতি। তার বিদায়ে ভাঙে ৪৭ রানের জুটি। এরপর রহমত শাহকে নিয়ে আরেকটি জুটি গড়ার দিকে যাচ্ছিলেন গুরবাজ। দলীয় ৮৩ রানে রহমত শাহকে ফিরিয়ে সেই জুটিও ভেঙে দেন সাকিব।

দুই উইকেট হারিয়ে রহমানুল্লাহ গুরবাজ ও হাসমতউল্লাহ শহিদী জুটি গড়ার চেষ্টা করেছিলেন। শহিদীকে ১৮ রানে ফিরিয়েছেন মিরাজ। এরপর দলীয় ১১২ রানে গুরবাজের প্রতিরোধ ভাঙেন মুস্তাফিজ। স্কোরকার্ডে ১০ রান যোগ হতেই নজিবুল্লাহ জাদরানকে বোল্ড করেন সাকিব। এতে সাকিব পেয়েছেন তার তৃতীয় উইকেট। এরপর নবীর স্ট্যাম্প উড়িয়ে দিয়েছে তাসকিন। ষষ্ঠ উইকেট হারিয়ে ফেলেছে আফগানিস্তান।

এর আগে টস জিতে তিন পেসার তাসকিন, শরীফুল ও মুস্তাফিজকে নিয়ে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। টস জিতে সাকিব বলেছেন, রান তাড়া করার জন্য এটা উপযুক্ত মাঠ। শুরুর দিকে পেসারদের ভালো সুবিধাও পাওয়ার কথা। 

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটকিপার), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক ও ফজল হক ফারুকী।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh