শেরপুর সীমান্ত থেকে তক্ষকসহ আটক ৪

শেরপুর প্রতিনিধি

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ০৩:১৭ পিএম

তক্ষকসহ আটককৃত চারজন। ছবি: শেরপুর প্রতিনিধি

তক্ষকসহ আটককৃত চারজন। ছবি: শেরপুর প্রতিনিধি

শেরপুরের সীমান্তবর্তী শ্রীবরদী উপজেলার থেকে তক্ষকসহ চারজনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার (৬ অক্টোবর) রাত ১০ টার দিকে উপজেলার রাণীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা বাজারের গরু হাটের সামনের পাকা রাস্তা থেকে তাদেরকে আটক করা হয়।

আটকৃকতরা হলেন- রফিকুল ইসলাম (৪০), হারুন মিয়া (৩০), সুজন মিয়া (২৩) ও শাহীন মিয়া (১৯)।

এ ঘটনায় আজ শনিবার (৭ অক্টোবর) সকালে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) এবং বন আইনে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ। তথ্যগুলো নিশ্চিত করেছেন থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, শুক্রবার রাতে উপজেলা ভায়াডাঙ্গা বাজারের গরুর হাট সংলগ্ন পাকা রাস্তার উপর একটি চক্র অবৈধভাবে বন্যপ্রাণী তক্ষক ক্রয়-বিক্রয় করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকীর নেতৃত্বে এসআই রাশেদুল ইসলাম, এএসআই কামরুল ইসলাম ও এএসআই বিপুল রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানে পরিচালনা করে। এসময় ঘটনাস্থল থেকে চাঁদপুর জেলার উত্তর গোবিন্দিয়া গ্রামের আব্দুল খালেক ঢালির ছেলে রফিকুল ইসলাম, রানীশিমুল ইউনিয়নের ভায়াডাঙ্গা গ্রামের সুলতান মিয়ার ছেলে হারুন মিয়া, শ্রীবরদী পৌরসভার পোরাগড় গ্রামের খোরশেদ আলমের ছেলে সুজন মিয়া ও শেরপুর সদরের বামনের চর গ্রামের শাহজাহান মিয়ার ছেলে শাহীন মিয়াকে পুলিশ আটক করে। 

পরে তল্লাশি চালিয়ে তাদের ব্যাগ থেকে ১৬ ইঞ্চি লম্বা ১৩৫ গ্রাম ওজনের একটি তক্ষক জব্দ করা হয়। এসময় অন্যরা পালিয়ে যায়।

থানা অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী  ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে অভিযান পরিচালনা করে তক্ষকসহ চারজনকে আটক করা হয়েছে। আজ শনিবার দুপুরে আটককৃতদের শেরপুর আদালতে প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ২৭ সেপ্টেম্বর সীমান্তের নালিতাবাড়ি উপজেলা থেকে ভারতে আরো ২টি তক্ষকসহ তিন পাচারকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh