শ্রমিকদের দ্বন্দ্বে নাটোর-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ০১:২১ পিএম | আপডেট: ১৫ অক্টোবর ২০২৩, ০১:২৭ পিএম

নাটোর-রাজশাহী রুট। ছবি: নাটোর প্রতিনিধি

নাটোর-রাজশাহী রুট। ছবি: নাটোর প্রতিনিধি

মোটর শ্রমিকদের দ্বন্দ্বে নাটোর-রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। নাটোর-রাজশাহী মহাসড়কে আজ রবিবার (১৫ অক্টোবর) সকাল থেকে দুই জেলার মালিকানাধীন বাস চলাচল বন্ধ রয়েছে। এ রুটে চলা অন্য জেলার মালিকদের বাস চলাচল করলেও সকাল থেকে উল্লেখযোগ্য সংখ্যক বাস বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে এ রুটের যাত্রীদের।

বাস মালিক ও শ্রমিক ইউনিয়ন সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে নাটোর জেলার মালিকানাধীন রাজকীয় নামের একটি বাসের ধাক্কায় রাজশাহীর জেলার মালিকানাধীন দ্বীপ পরিবহনের একটি বাসের রং চটে যায়। এ ঘটনায় রাজকীয় পরিবহনকে সেদিন ৪০০ টাকা জরিমানা করা হলে সেই টাকা পরিশোধে বিলম্ব করেন তারা। এ ঘটনায় তিনদিন আগে রাজশাহীতে রাজকীয় পরিবহনের স্টাফদের মারধর করে দ্বীপ পরিবহনের স্টাফরা। এরই জেরে গতকাল রাতে নাটোরে দ্বীপ পরিবহনের স্টাফদের মারধর করে রাজকীয় পরিবহনের স্টাফরা। 

এই ঘটনাকে কেন্দ্র করে নিরাপত্তার আশঙ্কায় এই রুটে রবিবার সকাল থেকে দুই জেলার মালিকানাধীন বাস চলাচল বন্ধ করে দেয় বাস মালিকরা।

নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, সকাল থেকে নাটোরের গাড়িগুলোকে আটকে রেখেছে রাজশাহীর শ্রমিক ইউনিয়নের লোকজন। এমন খবর জানতে পেরে আমরাও তাদের ৪-৫টা লোকাল বাস নাটোরে আটকে দেই। তবে দূরপাল্লার কোনো বাস চলাচলে আমরা বাধা দেইনি। তারপর নাটোরের পুলিশ-প্রশাসন এসে পরিস্থিতি স্বাভাবিক করার আশ্বাস দিলে আমরা বাসগুলো ছেড়ে দেই।

সন্ধ্যায় রাজশাহীর বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা নাটোর আসবে বলেছে আসলে আলোচনা করে এই সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, রাজশাহীতে একটা বাসের ড্রাইভারকে মারধরের ঘটনায় কিছুটা ঝামেলা তৈরি হয়েছিল। সকাল থেকে কিছু কিছু বাস চলাচল বন্ধ ছিল তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh