খ্যাতনামা ইরানি নির্মাতা ও স্ত্রীর মৃতদেহ উদ্ধার

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৩, ০৫:১১ পিএম

দারিয়ুশ মেহরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদিফার। ছবি- সংগৃহীত

দারিয়ুশ মেহরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদিফার। ছবি- সংগৃহীত

প্রখ্যাত ইরানি চলচ্চিত্র পরিচালক দারিয়ুশ মেহরজুই এবং তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদিফারকে নিজ বাড়ি থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। ইরানের একাধিক গণমাধ্যমে উঠে এসেছে এ তথ্য।

দেশটির রাজধানী তেহরান থেকে ৩০ কিলোমিটার দূরে করজ নামক স্থানে একটি বাড়িতে থাকতেন তিনি।

পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত খুনির পরিচয় জানা যায়নি। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, অজ্ঞাত হামলাকারীরা ছুরিকাঘাতে তাদের হত্যা করেছে। এর নেপথ্যে কে বা কারা রয়েছেন, সেই রহস্য উদ্‌ঘাটনে তদন্ত শুরু হয়েছে।

এবিসি নিউজের এক প্রতিবেদন ইরানি সরকারি বার্তা সংস্থার বরাত দিয়ে জানিয়েছে, ইরান সরকারের বিচার বিভাগের কর্মকর্তা হোসেন ফাজেলি জানিয়েছেন নির্মাতা দারিয়ুশ এবং তার স্ত্রী ভাহিদেহর গলায় ছুরির আঘাতে মৃত অবস্থায় পাওয়া গেছে।

ফাজেলি আরও বলেন, মেহেরজুইয়ের মেয়ে মোনা মেহেরজুই গতকাল শনিবার রাতে রাজধানী তেহরানের পশ্চিমে প্রায় ৩০ কিলোমিটার (১৯ মাইল) দূরে উপশহরের বাড়িতে তার বাবার সঙ্গে দেখা করতে গেলে মৃতদেহগুলো দেখতে পান।

প্রতিবেদনে বলা হয়েছে, কর্তৃপক্ষ তদন্ত করছে এবং এখনো কোনো কারণ অনুমান করা যায়নি। যদিও দারিউশের স্ত্রী বেশ কয়েক দিন যাবৎ হুমকির বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে অভিযোগ করেছিলেন।

ইরানের সত্তর দশকের উল্লেখযোগ্য পরিচালকের একজন মেহরজুই। দেশটির ছবিতে বাস্তববাদের অবতারণা করেছিলেন যারা, তাদের মধ্যে মেহরজুই অন্যতম। এ জন্য বারবার বিপাকেও পড়তে হয়েছে তাকে। আশির দশকে ইরানে বিপ্লবে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন মেহরজুই। 

তার পরিচালিত ছবির মধ্যে অন্যতম ‘হামুন’। এছাড়াও মেহরজুইয়ের বানানো সেরা ছবির তালিকায় রয়েছে-‘লেইলা’, ‘দ্য কাউ’, ‘সনতুরি’।

সূত্র- এবিসি নিউজ

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh