ক্ষমতা দখলের জন্যই গায়েবি মামলা: আদালতকে খসরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২৩, ০৭:৩৪ পিএম

আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আদালতে হাজির করা হয়। ছবি- সংগৃহীত

আমীর খসরু মাহমুদ চৌধুরীকে আদালতে হাজির করা হয়। ছবি- সংগৃহীত

মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতা দখলের জন্যই সরকার বানোয়াট মামলা দিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আমীর খসরু আদালতকে বলেন, মাননীয় আদালত, আমার বিরুদ্ধে যে মামলা দেওয়া হয়েছে, সেটিই প্রথম বানোয়াট মামলা নয়। এ রকম শত শত বানোয়াট গায়েবি মামলা দেওয়া হয়েছে। বাংলাদেশের অভিধানে (ডিকশনারি) গায়েবি মামলা নতুন শব্দ যুক্ত হয়েছে। বিশ্বের কোথাও এ রকম গায়েবি মামলা হয় না।

পুলিশ কনস্টেবল আমিরুল হক হত্যা মামলার রিমান্ড শুনানির সময় আজ শুক্রবার (৩ নভেম্বর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আমীর খসরু এ অভিযোগ করেন। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে রাজধানীর গুলশানের একটি বাসা থেকে আমীর খসরুকে গ্রেপ্তার করা হয়। পুলিশ আজ দুপুরের পর তাকে আদালতে হাজির করে।

বিএনপির নেতা আমীর খসরু বলেন, বিএনপির তো সহিংসতা করার কোনো দরকার নেই। কারণ, বিএনপির সমাবেশে লাখ লাখ লোক জড়ো হয়। নদী সাঁতরে, সরকারের মামলা-হামলাসহ সব বাধাবিপত্তি উপেক্ষা করে বিএনপির সমাবেশে মানুষ জড়ো হয়। তিনি আরও বলেন, মাননীয় আদালত, জনগণ এই সরকারের বিরুদ্ধে রাস্তায় নেমেছে। তাদের ধ্বংস করে দেওয়ার জন্য এই মামলা দেওয়া হয়েছে।

আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও দলটির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপনকে গতকাল গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার দুপুরের পর তাদের ঢাকার সিএমএম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। পরে তাদের রাখা হয় আদালতের হাজতখানায়। বেলা ৩টা ৩৫ মিনিটে তাদের হাজতখানা থেকে আদালত কক্ষে আনা হয়। আমীর খসরু মাহমুদ ও জহির উদ্দিনকে রিমান্ডে নেওয়ার পক্ষে ও বিপক্ষে যুক্তি তুলে ধরেন আইনজীবীরা। পরে আদালতের অনুমতি নিয়ে কথা বলেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুনানি শেষে আমীর খসরুকে ছয় দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন আদালত। বিএনপির আরেক নেতা জহির উদ্দিন স্বপনেরও ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh