হাবিপ্রবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২৩, ০৯:১১ পিএম

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি: হাবিপ্রবি প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি: হাবিপ্রবি প্রতিনিধি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয় সংলগ্ন মহাবলিপুরের কামিনী রায় ছাত্রাবাস থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। আজ বৃহস্পতিবার (৯ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে। 

জানা যায়, ওই শিক্ষার্থীর নাম গৌড় চন্দ্র। তার বাড়ি নীলফামারীর ডোমার থানায়। তার পিতার নাম ভুবন রায়। তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ২৩ ব্যাচের (২০২২-২৩) শিক্ষার্থী।

তার সহপাঠী ও রুমমেটের সাথে কথা বলে জানা যায়, তিনি ইন্ট্রোভার্ট ছিলেন। ঘটনার দিন তার বন্ধুরা বিশ্ববিদ্যালয়ের অদূরে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করে। তার রুমমেট তাকে সাথে যেতে বললে তার মাথাব্যথা করছে বলে তিনি রুমেই অবস্থান করেন। 

আজ বিকেল আনুমানিক ৪টার দিকে তার রুমমেট রুমে এসে দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পান। তারপর তিনি আশেপাশের রুমের ছেলেদের ডাকেন। তখন তারা দরজা ভেঙে ভেতরে ঢুকে গৌরকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এরপর তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানান।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। বিষয়টি জানার পরই আমাদের তরফ থেকে পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়। পরবর্তীতে পুলিশের উপস্থিতিতে মৃত শিক্ষার্থীকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

তিনি আরও বলেন, ইতিমধ্যেই বিষয়টি তার পরিবারকে অবহিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। আমরা নবীন শিক্ষার্থীর মৃত্যুতে গভীরভাবে শোকাহত‌।

এ বিষয়ে দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ বলেন, আমরা পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে এটিকে আত্মহত্যা বলে ধারণা করছি। ময়না তদন্তের পর বিস্তারিত জানা যাবে। 

নিহত শিক্ষার্থীর সহপাঠীদের ধারণামতে সে প্রেমঘটিত বিষয়ে মানসিকভাবে অস্থিরতায় ছিলো। সেই থেকে এধরণের পদক্ষেপ নিয়ে থাকতে পারে মনে করে তারা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh