ইউনিভার্সেল মেডিকেল কলেজে নবীনবরণ, ইন্টার্নশিপ সমাপনী অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ১১:২৯ এএম

ইউনিভার্সেল মেডিকেল কলেজে নবীনবরণ ও ইন্টার্নশিপ সমাপনী অনুষ্ঠান। ছবি: বিজ্ঞপ্তি

ইউনিভার্সেল মেডিকেল কলেজে নবীনবরণ ও ইন্টার্নশিপ সমাপনী অনুষ্ঠান। ছবি: বিজ্ঞপ্তি

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের এমবিবিএস নবম ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ, তৃতীয় ব্যাচের শিক্ষার্থীদের ইন্টার্নশিপ সমাপনী এবং চতুর্থ ব্যাচের ইন্টার্নশিপ ওরিয়েন্টেশন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। 

শনিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ১১টার রাওয়া কনভেনশন সেন্টারের হল-৩-এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. উত্তম কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. আবদুল মান্নান। প্রধান অতিথি নবাগত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, চিকিৎসকগণ দেশের প্রথম সারির নাগরিক, তাই শিক্ষার্থীদের নিজেদের পড়াশোনার পাশাপাশি আচার-ব্যবহারের দিকে বিশেষ লক্ষ্য রাখতে হবে। সেইসাথে ইন্টার্নশিপ সম্পন্ন করে বের হওয়া শিক্ষার্থীদের মাধ্যমে সমগ্র দেশের জনগণ মান সম্মত চিকিৎসা সেবা পাবে বলে আমার বিশ্বাস। তিনি ইউনিভার্সেল মেডিকেল কলেজের মেডিকেল শিক্ষার গুণগত মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ডা. শাহরিয়ার নবী শাকিল, ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী এবং সার্জারি বিভাগের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মো. তানভীরুল ইসলাম। 

ইন্টার্ন চিকিৎসকদের শপথ বাক্য পাঠ করান ইউনিভার্সেল মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. ফজলুল করিম। নবীন বরণ ও ইন্টার্নশিপ সম্পন্ন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীরা নিজেদের অনুভূতি প্রকাশ করেন। এরপর  শিক্ষার্থীদের মাঝে উপহার বিতরণ ও তৃতীয় ব্যাচের তিনজন সেরা ইন্টার্ন চিকিৎসককে পুরস্কৃত করা হয়। 

অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী, সংগীত শিল্পী পৃথ্বী ও ব্যান্ডদল শুভযাত্রা (ডি রকস্টার শুভ) সংগীত পরিবেশন করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh