বড় পর্দায় আসছে ইলন মাস্কের বায়োপিক

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ০৭:৩৭ পিএম

ইলন মাস্ক। ছবি- সংগৃহীত

ইলন মাস্ক। ছবি- সংগৃহীত

ইলন মাস্কের আত্মজীবনীমূলক সিনেমা বানানোর সিদ্ধান্ত নিয়েছে নিউইয়র্কভিত্তিক স্টুডিও এ-২৪। পৃথিবীর শীর্ষ ধনীর জীবনের গল্প শিগগির বড় পর্দায় দেখতে পাবেন দর্শকরা। 

গত সেপ্টেম্বরে ইলন মাস্কের আত্মজীবনীমূলক বই 'ইলন মাস্ক' প্রকাশিত হয়। বইটি লিখেছেন ওয়াল্টার আইজ্যাকসন। বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, বইটির স্বত্ব কিনে নেওয়ার পর তা থেকে সিনেমা বানানোর সিদ্ধান্ত নেয় স্টুডিও এ-২৪।

সিনেমাটি প্রযোজনা করবে অ্যারোনফস্কির প্রোটোজোয়া পিকচার্স। পরিচালকের আসনে থাকছেন 'ব্ল্যাক সোয়ান'-খ্যাত অস্কারজয়ী ড্যারেন অ্যারোনফস্কি।  

সিনেমাটি সম্পর্কে বিস্তারিত তথ্য এখনই প্রকাশ করা হচ্ছে না। তবে স্পেসএক্স ও টেসলা প্রধান ইলন মাস্ক এই সিনেমা সম্পর্কে আগ্রহ প্রকাশ করেছেন। গত শুক্রবার এক্সে (সাবেক টুইটার) এক পোস্টে তিনি লেখেন, আমি খুশি ড্যারেন কাজটি করছে। সে সেরা পরিচালকদের একজন।

এর আগে, ব্রেন্ডন ফ্রেজার অভিনীত 'দ্য হোয়েল' সিনেমায় অ্যারোনফস্কি ও এ-২৪ একসঙ্গে কাজ করেছে। সিনেমাটি সেরা অভিনেতা ও সেরা রূপসজ্জার জন্য অস্কার জয় করেছে। 

রয়টার্স বলছে, 'ইলন মাস্ক' বইটির স্বত্ব কিনে নেওয়ার জন্য মুখিয়ে ছিল হলিউডের বড় বড় স্টুডিও ও চলচ্চিত্র নির্মাতারা। তুমুল প্রতিযোগিতার পর এ-২৪ বইটির স্বত্ব কিনে নেয়। 

প্রকাশক সাইমন অ্যান্ড শুস্টারের তথ্য অনুযায়ী, মাস্কের আত্মজীবনী লেখার জন্য আইজ্যাকসন দুই বছর ইলন মাস্কের কাজকর্ম অনুসরণ করেছেন, বেশ কয়েকবার তার সাক্ষাৎকার নিয়েছেন। পাশাপাশি কথা বলেছেন মাস্কের পরিবার, বন্ধু ও কাছের মানুষদের সঙ্গে। এই বইয়ে মাস্কের ছোটবেলা, প্রেমিকা ও সন্তানদের সম্পর্কে অনেক অজানা তথ্য উঠে এসেছে। 

রকেট নির্মাতা ও স্যাটেলাইট যোগাযোগ ফার্ম 'স্পেসএক্স' এর পাশাপাশি ইলন মাস্ক বিশ্বের সবচেয়ে দামী অটোমেকার টেসলা, টানেল নির্মাতা 'দ্য বোরিং কোম্পানি' ও ব্রেইন চিপ কোম্পানি 'নিউরালিংক' এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। 

তথ্যসূত্র: এনডিটিভি 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh