নাশকতা ঠেকাতে ছদ্মবেশে থাকবে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৩:১২ পিএম | আপডেট: ১৮ নভেম্বর ২০২৩, ০৪:১৭ পিএম

র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। ফাইল ছবি

র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। ফাইল ছবি

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অবৈধ অস্ত্র উদ্ধারে সারা‌ দেশে অভিযান শুরু করবে র‌্যাব। এছাড়াও হরতাল-অব‌রোধে নাশকতা ঠেকাতে দেশজুড়ে ৪০০ টহল টিমের পাশাপা‌শি চোরাগোপ্তা হামলা রুখতে যাত্রীর ছদ্মবেশে বাসে থাকবে র‌্যাবের গোয়েন্দা সদস‌্যরা।

আজ শনিবার (১৮ নভেম্বর) দুপুরে কারওয়ান বাজারে র‌্যা‌ব মি‌ডিয়া সেন্টারে সাংবাদিকদের এ তথ‌্য জানান র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। সেই সঙ্গে বৈধ অস্ত্র ব‌্যবহারকারীদের বিষ‌য়েও নজর রাখা হচ্ছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

গেল ২৯ অক্টোবর ৩০০ ফিট রোডে হরতালের সমর্থনে মি‌ছিল ও ভাঙচুর করেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপ‌তি আবু তালেব মাস‌ুম। পরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় গণমাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজ দেখে শুক্রবার (১৭ নভেম্বর) রাতে নাশকতার সঙ্গে সম্পৃক্ত মাসুমকে তার এক ঘনিষ্ঠ সহযোগীসহ কক্সবাজার থেকে গ্রেপ্তার করে র‌্যাব।

দুপুরে এ নিয়ে কারওয়ান বাজারে র‌্যা‌ব মি‌ডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন জানান, নাশকতা ও অগ্নিসং‌যোগ করে তার ভি‌ডিও দলীয় ঊর্ধ্বতন নেতাকর্মীদের পাঠাতেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আবু তালেব মাসুম।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, রবিবারের (১৯ নভেম্বর) হরতালকে কেন্দ্র করে সারা ‌দে‌শে নিরাপত্তা বাড়ানোর পাশাপা‌শি, চোরাগোপ্তা হামল‌া রুখতে ছদ্মবেশে থাকবে র‌্যাব সদস‌্যরা। সেই সঙ্গে অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান শুরু করছে র‌্যাব। পাশাপাশি বৈধ অস্ত্র ব‌্যবহারকারীদের বিষয়েও নজর রাখা হচ্ছে বলে জানান র‌্যাবের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh