লক্ষ্মীপুরে আড়াই বছরে ২৯টি মোটরসাইকেল উদ্ধার, আটক ৭৭

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ০৭:৫৫ পিএম | আপডেট: ২৭ নভেম্বর ২০২৩, ০৭:৫৬ পিএম

লক্ষ্মীপুর থানা। ছবি: লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর থানা। ছবি: লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে গত আড়াই বছরে ২৯টি মোটরসাইকেল উদ্ধার করেছে পুলিশ। এসময় মোটরসাইকেল চুরির সাথে জড়িত ৭৭ জনকে আটক ও ৩৮টি মামলা দায়ের করা হয়। 

স্থানীয় একাধিক ভুক্তভোগী বলেন, গত আড়াই বছরে শতাধিক মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। কেউ কেউ থানায় সাধারণ ডায়েরি করলেও নানা হয়রানির শিকার হয়ে খোয়া যাওয়া মোটরসাইকেলের খোঁজ নেননি।

পুলিশ বলছে, লক্ষ্মীপুরে ২০২১ সালে মোটরসাইকেল চুরির ঘটনায় ১৬টি, ২০২২ সালে ১৮টি ও ২০২৩ সালের মে মাসের শেষ সপ্তাহ পর্যন্ত ৪টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে সদর থানায় ১৭টি, রায়পুর থানায় ২টি, রামগঞ্জ থানায় ৭টি, কমলনগর থানায় ৪টি, রামগতি থানায় ১টি ও চন্দ্রগঞ্জ থানায় ৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৭৭জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। এসময় ২৯টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশের দেয়া তথ্য থেকে জানা যায়, গত আড়াই বছরে মোটরসাইকেল চুরি ও ছিনতাইয়ের ঘটনায় লক্ষ্মীপুর থানায় ১৭টি মামলায় ৩৩ আসামিকে আটক ও ১৪টি মোটরসাইকেল উদ্ধার, রায়পুর থানায় ২টি মামলায় ৪ আসামিকে আটক ও একটি মোটরসাইকেল উদ্ধার, রামগঞ্জ থানায় ৭টি মামলায় ১৭ আসামিকে আটক ও ৫টি মোটরসাইকেল উদ্ধার, কমলনগর থানায় ৪টি মামলায় ৪ আসামিকে আটক ও তিনটি মোটরসাইকেল উদ্ধার, রামগতি থানায় ১টি মামলায় ২ আসামিকে আটক ও ৫টি মোটরসাইকেল উদ্ধার ও চন্দ্রগঞ্জ থানায় ৬টি মামলায় ১৭ আসামিকে আটক ও ৫টি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এসময় ছয়টি থানায় উদ্ধারকৃত ২৯টি মোটরসাইকেলের মধ্যে ২৫টি মোটরসাইকেল ভুক্তভোগীদের কাছে হস্তান্তর করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ জানান, মোটরসাইকেল চুরি ও ছিনতাই রোধে নিয়মিত পুলিশি টহলের পাশাপাশি চেকপোস্ট পরিচালনা কার্যক্রম বাড়ানো হয়েছে। বিট পুলিশিং সভার মাধ্যমে অপরাধ নিবারণে জনসম্পৃক্ততা জোরদার করা হচ্ছে ও সন্দেহভাজন ব্যক্তিদের গতিবিধি নজরদারী করা হচ্ছেও বলেও জানান তিনি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh