জার্মানির কাছে হেরে আর্জেন্টিনার স্বপ্নভঙ্গ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩, ০৬:৩৭ পিএম

আর্জেন্টিনা-জার্মানির ম্যাচ। ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা-জার্মানির ম্যাচ। ছবি: সংগৃহীত

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা-জার্মানি দুই দলই লড়াই করেছে সমানে সমান। হাড্ডাহাড্ডি সেই লড়াইয়ে জার্মানি যখন উৎসবের প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই নাটকীয়ভাবে ম্যাচে ফেরে আর্জেন্টিনা।

৩-২ গোলে পিছিয়ে থাকা আর্জেন্টিনা নির্ধারিত সময়ের পর সপ্তম মিনিটে গোল করে অবিশ্বাস্য এক ড্র করে। ফলে ৩-৩ সমতায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ভাগ্য সহায় হয়নি মেসির উত্তরসূরীদের। জামার্নির কাছে হেরে ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হয় তাদের। 

যুব বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে শুরুতেই এগিয়ে যায় জার্মানি। বরুশিয়া ডর্টমুন্ডে খেলা প্যারিস ব্রুনারের গোলে এগিয়ে যায় তারা। মিডফিল্ডার ডারউইচের পা থেকে বল পান ব্রুনার। আড়াআড়ি শটে আর্জেন্টিনার গোলরক্ষককে পরাস্ত করে দলকে লিড এনে দেন তিনি। 

গোল হজম করে আক্রমণের গতি আরও বাড়ায় আর্জেন্টিনা। গোরোসিতোর মাপা ক্রস থেকে দলকে সমতায় ফেরান রবার্তো। প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে আবারও গোলের দেখা পান তিনি। তাতে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনার যুবারা। 

পিছিয়ে থেকে বিরতিতে যাওয়া জার্মানি দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। ব্রুনার এবং মোরেশডাটের গোলে ২-৩ গোলে এগিয়ে যায় তারা। ফাইনালে ওঠার উচ্ছ্বাসের জন্য যখন জার্মানি প্রস্তুতি নিচ্ছিল ঠিক তখনই একেবারে শেষ মুহূর্তে গোল করেন রবার্তো। আর তাতে আবারও সমতায় ফেরে আর্জেন্টিনা। 

নির্ধারিত ৯০ মিনিটে খেলা সমতায় থাকায় টুর্নামেন্টের ফরম্যাট মেনে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানে ভাগ্য সহায় হয়নি আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৭ দলের। জার্মানির গোলরক্ষক কনস্ট্যান্টিন হেইডির দারুণ পারফরম্যান্সে জয় পায় জার্মানি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh