চট্টগ্রামে হেলে পড়েছে তিনতলা ভবন

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩, ০৪:১২ পিএম

ভবনটির নিচের মাটি সরে গেছে। ছবি: সংগৃহীত

ভবনটির নিচের মাটি সরে গেছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর পাহাড়তলীতে একটি তিনতলা ভবন হেলে পড়েছে। আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আনুমানিক ১২টার দিকে পাহাড়তলীর উত্তর সরাইপাড়া এলাকায় ওই ভবনটি হেলে পড়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক।

তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, তিনতলা ওই ভবনটির পাশে গয়নার ছড়া খাল খননের কাজ চলছিল। তাতে ভবনটির নিচের মাটি সরে গেছে।

ওই ভবনটিতে ছয়টি পরিবার বসবাস করছে বলে জানা গেছে। এখনও ভবনটিতে কোন ফাটল দেখা না গেলেও ভবনটির বাসিন্দারা মধ্য শংকা কাজ করছে।

স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, তিনতলা ওই ভবনের পাশের আরেকটি ভবনের মাঝে ৬ ইঞ্চি দূরত্ব ছিল আগে। এখন সেই দুরত্ব আর নেই।

প্রসঙ্গত, কয়েকদিন আগেও নগরীর বায়েজীদ বোস্তামী এলাকার শহীদনগরে একটি খালপাড়ে চারতলা একটি ভবন হেলে পড়েছিল। সেই ভবনটির পেছন দিয়ে প্রবাহিত একটি খালের খননকাজ চলছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ( চউক) অধীনে জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায়। তবে শহীদনগরের ওই ভবন মালিককে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইতিপূর্বে সতর্ক করেছিল বলে জানা গেছে।

তিনি বলেন, এখনই ভবনটি থেকে লোকজনকে সরানো হচ্ছে না। প্রকৌশলীরা দেখার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। ফায়ার সার্ভিস, পুলিশসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন বলে জানা গেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh