রিহ্যাবে আছেন আদম তমিজী: ডিবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩, ০৩:১৪ পিএম

হক গ্রুপের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগ নেতা আদম তমিজী হক। ছবি: সংগৃহীত

হক গ্রুপের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগ নেতা আদম তমিজী হক। ছবি: সংগৃহীত

রাজধানীর গুলশানের একটি রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছে হক গ্রুপের চেয়ারম্যান ও সাবেক আওয়ামী লীগ নেতা আদম তমিজী হককে। মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য পুলিশের তত্ত্বাবধানে তাকে রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছে। পরীক্ষার পর প্রতিবেদন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

আজ রবিবার (১০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, আদম তমিজী হকের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামলা হয়েছে। এছাড়া রমনা থানায় তার নামে ওয়ারেন্ট ইস্যু রয়েছে। সবকিছু মিলে আমরা গতকাল তাকে গ্রেপ্তার করেছি।

তিনি আরও বলেন, আদম তমিজী সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে বিভিন্ন ধরনের অসংলগ্ন কথা বলেছেন। তিনি যে দেশে খেয়ে পরে মানুষ হয়েছেন, তার ব্যবসাপ্রতিষ্ঠান যে দেশে আছে সেই দেশেরই পাসপোর্ট তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে পুড়িয়ে ফেলেছেন। তিনি ইসরায়েলকে আহ্বান জানিয়েছেন তাকে বাংলাদেশ থেকে উদ্ধার করার জন্য। মার্কিন মেরিন সেনাকে বলছেন সরকার তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাকে উদ্ধার করার জন্য। আরও বিভিন্ন ধরনের কথাবার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছেন, সেটি আপনারাও দেখেছেন।

ডিবি প্রধান বলেন, আসলে এ সব কথা শুনে আমার কাছে যেটা মনে হয়েছে, আসলেই তিনি কি মানসিক ভারসাম্যহীন। তা নাহলে একটি লোক এভাবে কথা বলেন কেন। তিনি অনেকগুলো বিয়ে করেছেন, তার পারিবারিক অনেক সমস্যা রয়েছে। বিভিন্ন কারণেই মনে হয়েছে তিনি ভারসাম্যহীন। তাই তিনি যদি মানসিক ভারসাম্যহীন হয়ে থাকেন তার জন্য আদম তমিজীকে আমরা ডাক্তারের কাছে পাঠিয়েছি। ডাক্তাররা তাকে পরীক্ষা-নিরীক্ষা করছে। পরীক্ষা-নিরীক্ষা করার পর তিনি যদি মানসিকভাবে ঠিক থাকেন তখন তাকে জিজ্ঞাসাবাদ করব। তিনি যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরনের অসংলগ্ন কথা বলেছেন, বিভিন্ন ধরনের কার্যক্রম করেছেন সেগুলো কেন করেছেন জানাতে চাইব।

তিনি বলেন, যদি ডাক্তাররা বলে থাকেন পুরোপুরি মানসিক ভারসাম্যহীন তাহলে আমাদের কিছু করার নেই। কিন্তু উদ্দেশ্যপ্রণোদিতভাবে যদি করে থাকেন তাহলে এর পেছনে আরও কেউ আছে কি-না সেটা তদন্ত করে বের করব।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh