বিসিবির সভাপতি হতে চান সাকিব

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ০৫:২১ পিএম | আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩, ০৫:২৩ পিএম

সাকিব আল হাসান। ফাইল ছবি

সাকিব আল হাসান। ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে রাজনীতিতে অভিষেক হতে হচ্ছে সাকিব আল হাসানের। মাগুরা-২ আসন থেকে লড়বেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এদিকে দেশের অন্যতম সেরা এই ক্রীড়া-ব্যক্তিত্বের রাজনীতিতে আসার পর অনেকেই ধারণা করেছিলেন, অদূর ভবিষ্যতে ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পাবেন সাকিব। তবে সাকিবের চাওয়া ভিন্ন। মন্ত্রিত্ব না, বরং দেশের ক্রিকেটের সংস্থা-বিসিবির সভাপতি হতে চান সাকিব।

সম্প্রতি দেশের প্রথম সারির এক জাতীয় দৈনিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

সাকিব বলেন, দেশের ক্রিকেটে ভূমিকা রাখতে বিসিবি সভাপতি হতে চাই। ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পেলে আমূলে বদলে দেওয়ার সুযোগ কম। তাই মন্ত্রিত্বে কোনো আগ্রহ নেই আমার।

সাকিবের ভাষ্যমতে, ক্রিকেটের প্রতি যেহেতু আলাদা ভালোবাসা আছে, ক্রিকেটের বাইরে কখনো চিন্তা করার সুযোগ হবে বলে মনে হয় না। যদি স্পোর্টসে থাকতে হয়, তাহলে ক্রিকেট বোর্ডের সভাপতি আমার কাছে মনে হয় অনেক ভালো একটা জায়গা। এখন পর্যন্ত ক্রীড়া মন্ত্রণালয়ের এমন কোনো ভূমিকা দেখিনি, যেটাতে আসলে আমূল কোনো কিছুতে পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, ক্রিকেটে যেমন অনেক কিছু পরিবর্তন করা সম্ভব হবে। এটা যেহেতু স্বাধীন সংস্থা, যদি পরিবর্তন করতে হয় বা কিছু পরিবর্তন করার থাকে, এখানেই অনেক বেশি আছে। স্বাভাবিকভাবে অনেক আমলাতান্ত্রিক জটিলতা থাকে, ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে অনেক কিছুর সামঞ্জস্য হতে হয়। এগুলো আমার কাছে মনে হয় ঝামেলার।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh